অদ্ভুত যত পোশাক!

0
896
পোশাক নিয়েও যে কত ধরণের সৃজনশীলতা দেখান যেতে পারে তা জানলে নিঃসন্দেহে আপনার মাথা ঘুরে উঠবে

পোশাক নিয়ে বিশ্বব্যাপী নারী-পুরুষের আগ্রহের কোন কমতি নেই। তবে সাদামাটা পোশাকের উপস্থাপনা ছেড়ে পোশাক নিয়েও যে কত ধরণের সৃজনশীলতা দেখান যেতে পারে তা জানলে নিঃসন্দেহে আপনার মাথা ঘুরে উঠবে। চলুন তবে দেখে আসা যাক বিশ্বের সেরা উদ্ভট পোশাক হিসেবে স্বীকৃতি পাওয়া আটটি পোশাকের হালহকিকত।

কনডম পোশাক
কনডম পোশাক

কনডম পোশাকঃ

ব্রাজিলিয়ান শিল্পী আদ্রিয়ানা বারটিনি হাজারো কনডম দিয়ে পোশাক তৈরি করেছেন। এসব কনডম মূলত কোন না কোন খুঁতের কারণে বাতিল হয়ে গিয়েছিল। তিনি বলেন, এইডস প্রতিরোধে কনডম যে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে সেই ম্যাসেজটি জানাতেই তিনি বেছে নিয়েছেন ব্যতিক্রমধর্মী এই পন্থা।

 

হ্যামবার্গার পোশাক
হ্যামবার্গার পোশাক

হ্যামবার্গার পোশাক:

জয় কাম্পিয়া নামের একজন বিশিষ্ট স্থাপত্য শিল্পী এই ভিন্নধর্মী পোশাকটি উদ্ভাবন করেছেন। তিনি মূলত পরিধানযোগ্য আর্ট নিয়ে কাজ করতে পছন্দ করেন।

চকোলেট পোশাক
চকোলেট পোশাক

চকোলেট পোশাকঃ

বিখ্যাত স্প্যানিশ ডিজাইনার পাকো রাবানি তৈরি করেছেন দুর্দান্ত চমক সৃষ্টিকারী এই পোশাকটি।

 

 

ক্রিম পাফ পোশাক
ক্রিম পাফ পোশাক

ক্রিম পাফ পোশাকঃ

২০০৬ সালে ইউক্রেনের এক শেফ, ভ্যালেন্টাইন স্টিফানো প্রায় ১৫০০ ক্রিম পাফ দিয়ে এই পোশাকটি তৈরি করেন তার হবু বধূর জন্য। এতে সময় লাগে ২ মাস, আর পোশাকটির ওজন দাঁড়ায় প্রায় ২০ পাউন্ড।

টয়লেট পেপার পোশাক
টয়লেট পেপার পোশাক

টয়লেট পেপার পোশাকঃ

নাম শুনে অবাক হতেই পারেন আপনি! তবে ক্যাটরিনা শ্যালিফক্স নামের এক পোশাক ডিজাইনার বিলিভ ইট অর নটের স্পন্সর করা এক প্রতিযোগিতায় বিয়ের পোশাক হিসেবে উপস্থাপন করেন টয়লেট পেপার দিয়ে তৈরি এই পোশাকটি।

 

র‍্যাপিং পেপারের পোশাক
র‍্যাপিং পেপারের পোশাক

র‍্যাপিং পেপারের পোশাকঃ

১৫ ঘণ্টা এবং ১০১টি স্কিটলে র‍্যাপিং পেপার দিয়ে তৈরি করা হয় প্রমের এই পোশাকটি। ক্যান্ডির র‍্যাপিং পেপারে পোশাকটি বেশ রঙিন ও চমৎকার।

তাঁবু পোশাক
তাঁবু পোশাক

তাঁবু পোশাকঃ

রবিন লেজার এবং আদ্রিয়ানে পাও তাদের এই পোশাকটির নাম দিয়েছেন “মিস হোমল্যান্ড সিকিউরিটিঃ ইল্লিগ্যাল এন্ট্রি ড্রেস টেন্ট”।

 

প্রাকৃতিক পোশাক
প্রাকৃতিক পোশাক

প্রাকৃতিক পোশাকঃ

শিল্পী এবং ফ্যাশন ডিজাইনার রবিন বারকাস তার পোশাকগুলো তৈরি করেন বিভিন্ন প্রাকৃতিক উপাদান যেমন পদ্ম, ভুট্টা, গাঁদা ফুল প্রভৃতি দিয়ে।

 

তথ্যসূত্রঃ অডি ডট কম

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here