অ্যালেক্সিসই কি তবে অস্ট্রেলিয়ার সবচেয়ে লম্বা চুলের শিশু?

0
247
অস্ট্রেলিয়ার সবচেয়ে লম্বা চুলের শিশু

কিছু কিছু শিশুর ক্ষেত্রে মাথায় চুল গজাতে প্রায় কয়েক সপ্তাহ সময় লেগে যায়। আবার কারো কারো চুলের বৃদ্ধি এতো দ্রুত হয় যে রীতিমতো চমকে যায় তাদের মা-বাবাও! সম্প্রতি তেমনি এক শিশুর সন্ধান পাওয়া গেছে অস্ট্রেলিয়ায়।

শিশুর জন্মের পূর্বে আল্ট্রাস্নোগ্রাম করতে যেয়ে প্রায় বাবার চুলের মতো ঘন ও দীঘল চুল দেখে অবাক হয়ে যান বারলেট দম্পতি। মাত্র ছয় মাস বয়সী ভ্রুণের মাথায় এতো চুল থাকতে পারে তা কল্পনাও করতে পারেননি খোদ ডাক্তাররা।

অ্যালেক্সিস নামের সেই শিশুটির বাবা আড্রিয়ান বারলেট জানালেন, “প্রথমে আমরা একদম চমকে গেছিলাম। আমরা আশা করছিলাম ছোট্ট একটি শিশুর মাথার অস্তিত্ব খুঁজে পাব আজ, সেখানে কিনা তালুর সাথে একরাশি চুলের সমাহার দেখে আমাদের দুজনের মধ্যে শিহরণ খেলে গেল।”

অ্যালেক্সিস যে বড় হয়েও দীঘল কেশের অধিকারিণী হবে তার প্রমাণ পাওয়া গিয়েছিল আল্ট্রাস্নোগ্রামের রিপোর্টেই। তার কপাল, স্কাল্প সর্বত্র ছিল চুলের রেখা।

মজার বিষয় হল, অ্যালেক্সিসের মা নিকোলা বারবেট পেশায় একজন হেয়ার ড্রেসার অর্থাৎ মানুষের চুল কেটে আর সাজিয়েই তিনি জীবিকা নির্বাহ করেন। আর তার নিজের মেয়ের চুল নিয়েই কিনা সারাবিশ্বে আলোড়ন তৈরি হয়েছে!

সিডনিতে বসবাসরত অ্যালেক্সিসের বয়স এখন ছয় মাস। তার দারুণ সুন্দর বাদামী রঙের চুলগুলোর দৈর্ঘ্য বর্তমানে প্রায় কাঁধ পর্যন্ত।

তথ্যসূত্রঃ ইয়াহু লাইফ স্টাইল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here