আই ব্রো হোক ঘন

ঘন আইব্রো চেহারার সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে দেয়। সবার জন্মগতভাবে আইব্রো ঘন হয় না। কারো চিকন, কারো পাতলা, কারো আবার বেশি ঘন হয়। যাঁদের আইব্রো চিকন, তাঁরা মেকআপ দিয়ে ঘন করার চেষ্টা করেন। কিন্তু সব সময়ই তো আর মেকআপ করা সম্ভব হয় না। এ ক্ষেত্রে ঘরোয়া কিছু উপায়ে স্থায়ীভাবে আপনি আইব্রো ঘন ও সুন্দর করতে পারেন।

প্রাকৃতিকভাবে আইব্রো ঘন করার কিছু উপায় তুলে ধরা হলো।আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন :

আমন্ড অয়েল
আমন্ড অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন-এ, বি ও ই রয়েছে। এটি আইব্রো ঘন করতে বেশ কার্যকর। আইব্রো ও চোখের চারপাশ ঘুরিয়ে ঘুরিয়ে এই তেল দিয়ে ম্যাসাজ করুন। সারা রাত এভাবে রেখে দিন। সকালে ভালো করে মুখ ধুয়ে ফেলুন।

অ্যালোভেরার রস
অ্যালোভেরার রসে অ্যালোনিন নামে এক ধরনের পদার্থ রয়েছে, যা আইব্রোর নতুন চুল গজাতে সাহায্য করে। ঘুমাতে যাওয়ার আগে প্রতিদিন অ্যালোভেরার রস দিয়ে চোখের চারপাশ ম্যাসাজ করুন। যতদিন পর্যন্ত আইব্রো ঘন না হয়, ততদিন এভাবে ম্যাসাজ করুন। দেখবেন, খুব দ্রুত আইব্রো ঘন হবে।

নারকেল তেল
নারকেল তেল ত্বকের প্রোটিনের ঘাটতি পূরণ করে এবং আইব্রোর গোড়া শক্ত করে। এই তেলে লিউরিক এসিড রয়েছে, যা আইব্রোর নতুন চুল গজাতে সাহায্য করে। আর এর অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান আইব্রোর সংক্রমণজাতীয় সমস্যার সমাধান করে।

ক্যাস্টর অয়েল
ক্যাস্টর অয়েল দিয়ে আইব্রো ম্যাসাজ করে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। ছয় মাস নিয়মিত এই তেল দিয়ে ম্যাসাজ করুন। দেখবেন, এমনিতেই আপনার আইব্রো ঘন হয়ে উঠবে।

ডিমের কুসুম
ডিমের বায়োটিন আইব্রোর নতুন চুল গজাতে সাহায্য করে। ডিমের কুসুম আইব্রোতে দিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দুই সপ্তাহ প্রতিদিন এভাবে ডিমের কুসুম ব্যবহার করলে আপনি নিজেই দেখতে পাবেন পরিবর্তন।

মেথি
আইব্রো ঘন করতে নিয়মিত মেথি ব্যবহার করুন। এটি বেশ উপকারী। মেথি বেটে আইব্রোতে লাগিয়ে কিছুক্ষণ পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুদিন এভাবে মেথি ব্যবহার করুন। দেখবেন, আপনার পাতলা ভ্রু ঘন হয়ে উঠছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here