কালো কাজল

আর্টস্টাইল কিউরেটর

কাজল কালো চোখ সবার প্রিয়।  কাজলে মোড়ানো চোখের নেশায় সবাই বুঁদ। কাজল ছাড়া কোন অনুষ্ঠান, বন্ধুদের আড্ডা, অথবা প্রেমিকের হাত ধরে কফি কিছু কি ভাবা যায়? তবে জেনে নিন এই কাজল সমাচার

কিছু নিয়ম খাটুক কাজলে
কীভাবে কাজল ছড়িয়ে যাওয়া রোধ করবেন? চোখে কাজল লাগানোর আগে মুখ ভালোভাবে ধুয়ে নিন। অবশ্যই ঠাণ্ডা পানিতে তুলো ভিজিয়ে চোখের চারপাশ পরিষ্কার করে নেবেন। এবার কাজল লাগিয়ে চোখের চারপাশে ফেসপাউডার লাগান। এতে কাজল ছড়িয়ে যাবে না।

ব্র্যান্ডের পণ্য ব্যবহার করুন
যদি ‘কাজল ছড়িয়ে যাক’ না চান এবং ‘দীর্ঘ সময়’ রাখতে চান তবে অবশ্যই ওয়াটারপ্রুফ কাজল ব্যবহার করবেন। এতে আপনি দীর্ঘ সময় কাজল ছড়িয়ে যাওয়া থেকে নিশ্চিন্তে থাকতে পারবেন।

কাজলের সঙ্গে মাশকারা
কাজল লাগালে সুন্দর দেখাবে যদি এর সঙ্গে সামঞ্জস্য রেখে আইলাইনার ও মাশকারা লাগান। কাজল ও আইলাইনার লাগানোর সময় অবশ্যই চোখের কোনা থেকে লাগানো শুরু করবেন। মাশকারা লাগিয়ে শুকানোর জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন।

কাজল টানুন চোখের কোনা থেকে শেষ পর্যন্ত
বিউটিশিয়ানরা সব সময় চোখের কোনা থেকে শেষ পর্যন্ত কাজলের রেখা টানার পারামর্শ দেন। যদি আপনি কাজল কালো চোখ পেতে চান, তবে অবশ্যই কাজল লাগানোর সময় চোখের দুই কোনা চিকন এবং মাঝখানে মোটা করে লাগাবেন। এতে দেখতে সুন্দর লাগবে।

গাঢ় রঙের আইশ্যাড ব্যবহার করুন
কাজল লাগালে তা চোখের চারপাশে ছড়িয়ে গিয়ে দেখতে খারাপ লাগে। এ কারণে কাজলের বদলে গাঢ় রঙের আইশ্যাড দিয়ে চোখ এঁকে নিতে পারেন।

ব্যাগে সব সময় টিস্যু রাখুন
কাজল কখন ছড়াবে তা আপনি জানেন না। এ কারণে কাজল ছড়িয়ে গেলে যাতে সঙ্গে সঙ্গে মুছে ফেলা যায় এ জন্য ব্যাগে সব সময়ের জন্য টিস্যু রাখুন।

কাজল তুলে ঘুমাতে যান
ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই কাজল তুলে বিছানায় যাবেন। কাজল দিয়ে ঘুমালে চোখের জন্য ক্ষতিকর।আর তাতে পরদিন কাজল ব্যবহারে আপনি সমস্যা বোধ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here