কেমন হবে রাজ পরিবারের শিশুদের গরমের পোশাক?

0
310

কেন্সিংটন প্রাসাদ থেকে যখনই নিশ্চিত করা হল যে ক্যামব্রিজের ডিউক আর ডাচ আগামি মাসে কানাডা সফরে যাচ্ছেন, সাথে সাথেই ফ্যাশনপ্রেমীদের চোখ ঘুরে গেল রাজবধূ কেট মিডলটনের দিকে। শুরু হয়ে গেল তার পোশাক-আশাক, সাজসজ্জা নিয়ে বিস্তর জল্পনা-কল্পনা। কিন্তু পরবর্তীতে এক নিমিষেই তাকে পিছু হটিয়ে দিয়ে সবার মনোযোগ নিজেদের দিকে আকর্ষণ করে নিল রাজপুত্র জর্জ ও রাজকন্যা শার্লট। বাবা-মার সাথে এবারের কানাডা সফরে যাচ্ছে ব্রিটিশ রাজ পরিবারের ক্ষুদে এই দুই সদস্য।

রাজ পরিবারের শিশুরা এই সফরে কি পরবে, কার ডিজাইন করা পোশাক পরবে বা কোন ব্র্যান্ডের পোশাক পরবে-এসব ঘিরে উৎসুক জনতার আগ্রহের কোন কমতি নেই। রাজ পরিবারের সিনিয়র পিআর ম্যানেজার জেনি স্ল্যাংগার্ড সম্প্রতি এ সম্পর্কে মুখ খুললেন সাংবাদিকদের কাছে।

রাজপরিবারের ক্ষুদে দুই সদস্যসহ ডিউক ও ডাচ

২০১৪ সাল থেকে প্রিন্স জর্জের পোশাক ডিজাইন করছেন র‍্যাচেল র‍্যালি। এবার জর্জের সাথে শার্লটের দায়িত্বও নিয়েছেন তিনি। তিনি জানালেন, “রাজকীয় সফরগুলো রাজ পরিবারের সদস্যদের একটু কম আনুষ্ঠানিক পোশাকে দেখার একমাত্র উপায়, তাই এই সময় তাদের ঘিরে সাধারন মানুষের বাড়তি আগ্রহ কাজ করে। এই বিষয়গুলো মাথায় রেখে রাজ পরিবারের শিশুদের জন্য আরামদায়ক পোশাকের ডিজাইন করা হচ্ছে”।

কানাডার ঐতিহ্যবাহী রঙের কথা মাথায় রেখে র‍্যালি শিশুদের ওয়ারড্রবে লাল-সাদা রঙের ছোঁয়া রাখবেন বলে জানিয়েছেন। জর্জ এবং শার্লটকে ইতিপূর্বে বিভিন্ন অনুষ্ঠানে এই রঙ্গের পোশাক পরতে দেখা গেছে। শার্লটের এটি প্রথম বিদেশ সফর বলে তাকে ঘিরে উত্তেজনা আরও বেশি কাজ করছে। ধারনা করা হচ্ছে কেট অ্যাফেক্ট বা জর্জ অ্যাফেক্টের মতো এবার শার্লট অ্যাফেক্ট নামেও নতুন একটি ক্রেজ চালু হতে যাচ্ছে। কাজেই রাজ পরিবারের শিশুদের পোশাকের উপর এবার বিশেষ নজর দেয়া হচ্ছে।

বাচ্চাদের জন্য ক্যামব্রিজের ডিউক ও ডাচের পছন্দের তালিকায় রয়েছে কিছু ব্রিটিশ ও ফ্রেঞ্চ ব্র্যান্ড যেমন পেতিত বেত, র‍্যাচেল র‍্যালি ও স্টার্ট-রাইট। স্ল্যাংগার্ড জানালেন কানাডা সফরেও রাজ পরিবারের সদস্যদের গায়ে শোভা পাবে এসব ব্র্যান্ডের পোশাক। পাশাপাশি কানাডিয়ান ব্র্যান্ড গুজ ও হারশেল সাপ্লাই কোম্পানিকেও শিশুদের পোশাকের দায়িত্ব দেয়া হয়েছে।

সাধারণ জনগণের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত কেমন হতে যাচ্ছে রাজ পরিবারের শিশুদের আসন্ন কানাডা সফরের পোশাক তা জানতে হলে অপেক্ষা করতে হবে সামনের মাস অব্দি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here