কেমন হবে হেমন্তের ঠোঁটের সাজ?

0
289

গরম কমে এসেছে, ঠান্ডা হাওয়া হঠাৎ হঠাৎ এসে জানান দিয়ে যাচ্ছে শীতের আগমনী বার্তা। উৎসবের গন্ধ যেন চারদিকে। এখন থেকেই বিয়ের অনুষ্ঠান এবং অন্যান্য দাওয়াত শুরু হয়ে গেছে। গ্রীষ্মের সাজগোজেই কি উপস্থিত হবেন এখনকার কোনো নিমন্ত্রণে? তাই কি হয়?

গরমে স্বস্তির কথা ভেবে মেকআপে এত দিন যেসব এড়িয়ে চলেছিলেন তা এখন নিশ্চিন্তে হাতে তুলে নিতে পারেন। কেমন হবে এই সময়ের ঠোঁটের সাজ, জেনে নিন:

হেমন্তে চোখের মেকআপ যেহেতু হালকা হবে তাই ঠোঁট সাজাতে হবে ‘শকিং’ বা গাঢ় কোনো রঙে। লাল, কমলা, হট পিংক, ম্যাজেন্টা, মেরুন রঙের লিপস্টিকে হেমন্ত ও শীতের সাজ পূর্ণতা পাবে।dsc05210 গরমে লিপগ্লস ব্যবহারে অস্বস্তি হয় কিন্তু শীতে এই ঝামেলা নেই, বরং এ সময় ঠোঁট ফাটা এবং শুকিয়ে যাওয়ার সমস্যা দেখা দেয় বলে ম্যাট লিপস্টিকের চেয়ে গ্লসি লিপস্টিকই ভালো।

বিউটিশিয়ানরা জানান, প্রকৃতি থেকে এখনো যেহেতু গরম পুরোপুরি বিদায় নেয়নি, তাই শীতকালীন মেকআপ এখনো সেভাবে শুরু করেননি তারা। যাদের ত্বক এমনিতেই অনেক তৈলাক্ত, তাদের শিমার বা ক্রিমি মেকআপ ব্যবহার করার প্রয়োজন হয় না।

তবে ত্বক যাঁদের শুষ্ক তাঁদের এই সময় জমকালো সাজের ক্ষেত্রে একটু শিমারি মেকআপ করার পরামর্শ দেন তারা। এ সময় ঠোঁট একটু পরপর শুকিয়ে যায়, তাই ম্যাট লিপস্টিক ব্যবহার না করে ক্রিমি বা ভেলভেট ধরনের লিপস্টিক ব্যবহারের পরামর্শ দেন তারা। চোখের মেকআপ হালকা হলে গাঢ় লিপস্টিক ব্যবহার করতেই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here