কয়েকটি বিষয় মেনে চলুন সম্পর্ক সুন্দর রাখতে

সম্পর্ক সুন্দর রাখতে।

 

সম্পর্ক হবার কিছুদিন পরই দু’জন দু’জনের মধ্যে কেমন যেন ভালোবাসা ফিকে হয়ে আসে। মনে হয় দুজনের মাঝে আগের মত সেই তীব্র আকর্ষণটা যেন আর নেই। শুরু হয় ঝগড়া, মন কষাকষি। আর বাড়তে থাকে আপনার বিষণ্ণতা। কেন এরকম হয়? ছোট ছোট কিছু বিষয় ভুলে যাওয়ার কারণেই একে অপরের থেকে দূরে সরে যায়।

এসব ছোট ছোট কিছু বিষয় মাথায় রাখলেই সম্পর্ক সুন্দর করে তোলা যায়। আর এর জন্য আপনাকে পাঁচটি বিষয় মেনে চলতে হবে-

13

কথা

একে অপরের সঙ্গে কথা বলুন। পজিটিভ কথা। ভালবাসা প্রকাশ করুন, কৃতজ্ঞতা জানান, প্রশংসা করুন। এতে সম্পর্ক সুন্দর, গভীর ও চিরস্থায়ী হবেই।

17

সময়

যতই কাজের চাপ থাকুক, ব্যস্ততা থাকুক, একে অপরের জন্য সময় বের করুন। দুজনে দুজনকে কতটা গুরুত্ব দিচ্ছেন তা এর থেকেই বোঝা যায়। আবার এক সঙ্গে যতটা সময় কাটাবেন ততই একে অপরকে বেশি বুঝতে পারবেন। সম্পর্ক সুন্দর হবে।

কথা নয় কাজ

একে অপরকে কতটা ভালবাসেন, একে অপরের জন্য কী ভাবেন তা মুখে বলে যত না প্রকাশ করা যায়, তার থেকে বেশি অনেক জরুরি একে অপরের জন্য কী করছেন। একে অপরের কাজ করুন। যাতে সঙ্গীর জীবন সহজ হয় তার জন্য ছোট ছোট কাজ করে দিন। এটাই ভালবাসার সবচেয়ে বড় প্রকাশ।

Young man propose his girlfriend

উপহার

কখনও কখনও ছোট ছোট উপহার সম্পর্ক সুন্দর রাখতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এতে বোঝা যায় আপনারা একে অপরের জন্য ভাবেন, পছন্দ-অপছন্দ খেয়াল রাখেন, একে অন্যের কথা মন দিয়ে শোনেন।

12কাছাকাছি থাকা

একে অপরের হাত ধরা, ছোঁয়া, ভালবেসে জড়িয়ে ধরা, কাঁধে মাথা রাখা এগুলো মস্তিষ্কের হাইপোথ্যালামাসে অক্সিটোসিন হরমোনের ক্ষরণ বাড়ায়। যা খুশি রাখে, একে সম্পর্কের গভীরতা বাড়ায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here