ছবিকে জীবন্ত করে তুলবে হাসি!

0
218

সেলফির যুগ শুরু হওয়ার আগ পর্যন্ত ছবি তোলাকে এমন একটি শিল্প হিসেবে বিবেচনা করা হত যা শুধু মডেলরা দীর্ঘকাল যাবত চর্চা করে করে আয়ত্ত করে নিত। কিন্তু সেলফি আবিষ্কৃত হওয়ার  পর থেকে পাল্টে গেছে এই শিল্পের সংজ্ঞা।

ডাক ফেস করে, চোখ দুটো একটু টানা টানা করে, লাজুক একটি হাসি দিয়ে কিংবা ভিক্টরি চিহ্ন দেখিয়ে আপনি-আমি আমরা সবাই এখন মডেল, সেলফি যুগের সেলফি শিল্পী। ইচ্ছামতো পোজ দিয়ে ছবি তুলে তা এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিয়ে লাইক পাওয়াই যেন এখনকার যুগে ছবি তোলার মুখ্য উদ্দেশ্য। ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম তাই ভরে যাচ্ছে নানা ধরণের ছবির ছড়াছড়িতে।

ছবি তো আমরা হরহামেশাই তুলছি, কিন্তু একটি ছবিকে সুন্দর করার পিছনে মুল ভূমিকা কার তা জানেন কি? উত্তরটি হবে আপনার হাসি! জ্বী, আপনার হাসিই হল সেই অমূল্য সম্পদ যার জন্য একটি ছবি হয়ে ওঠে চিরযৌবনা।f1

নারীদের ছবি আকর্ষণীয় হয়ে ওঠার পিছনে কি কি বিষয় মুখ্য ভূমিকা পালন করে তা নিয়ে সম্প্রতি একটি গবেষণা চালায় “কফি মিটস ব্যাগেল” নামের একটি আমেরিকান কোম্পানি। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী ৩০০০ ব্যক্তির উপর একটি গবেষণা চালিয়ে দেখেন ৭১ শতাংশ ব্যক্তি হাসি সমৃদ্ধ ছবিতে লাইক দিতে বেশি পছন্দ করেন। এর মধ্যে ৫৮ শতাংশ মানুষ পছন্দ করেন প্রাণ খোলা হাসি আর ২৪ শতাংশ মানুষের পছন্দ মুখ বন্ধ করা হাসি।

আপনার ব্যক্তিত্বের একটি ছটা ফুটে ওঠে আপনার হাসির মাধ্যমে। কাজেই ছবি তুলতে গেলে অই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে হেসে উঠুন প্রাণ খুলে আর বাড়িয়ে দিন ছবির আকর্ষণ!

তথ্যসূত্রঃ স্টাইল ক্যাস্টর ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here