জানেন দীপিকা কেন বাদ পড়লেন?

মালবিকা মোহনান ও দীপিকা পাড়ুকোন।

মুম্বইয়ের ধোবিঘাটে জামা কাপড় হাতে দেখা মিলেছিল এক অন্য দীপিকার। ভয়ানক ভাইরালও হয়েছিল সেই ছবি। কানাঘুঁষো এ-ও শোনা যাচ্ছিল যে, ইরানীয় পরিচালক মজিদ মাজিদির ছবিতে মুখ্য ভূমিকায় দীপিকা পাড়ুকোন।

কিন্তু, কিছু দিনের মধ্যেই সে গুজবে জল ঢেলে দিলেন মালয়ালম অভিনেত্রী মালবিকা মোহনান। ছবিতে দীপিকা ছিলেন তা ঠিকই, তবে তা ছিল নিছকই লুক টেস্ট। লুক টেস্টের পর এমন কিছু ঘটে যায় যার জন্য মালবিকাকে ছবিতে কাস্ট করতে বাধ্য হন বিদেশি এই পরিচালক। কী এমন ঘটল যার জন্য বলিউডের প্রথম সারির নামজাদা এক অভিনেত্রীকে সরানো হল?

মুম্বইয়ের ধোবিঘাটে জামা কাপড় হাতে দেখা মিলেছিল এক অন্য দীপিকার।
মুম্বইয়ের ধোবিঘাটে জামা কাপড় হাতে দেখা মিলেছিল এক অন্য দীপিকার।

এত দিন পরে এই নিয়ে মুখ খুললেন পরিচালক মজিদ মাজিদি। অস্কার মনোনিত পরিচালক বলেন, ‘‘পোস্ট প্রোডাকশন চলাকালীন দীপিকা আগ্রহ দেখিয়েছিলেন। কারণ আমিই দীপিকাকে লুক টেস্টের জন্য ডেকেছিলাম। ওঁর পেশাদারিত্ব নিয়ে কোনও কথা নেই। এক ডাকে চলে এসেছিল স্ক্রিন টেস্ট দিতে। দীপিকা অসাধারণ অভিনেত্রী!’’

তার পরেই ভ্রু কুঁচকে মাজিদি বলেন, ‘‘কিন্তু চরিত্রের জন্য দীপিকা কতটা মানানসই, সে তো আমার মাথায় রয়েছে। আমি এক বার দেখে নিতে চেয়েছিলাম ওঁকে। কিন্তু না, ওই চরিত্রের জন্য দীপিকাকে ঠিক লাগেনি আমার। তাই ওঁর জায়গায় মালবিকা।’’

ছবির নাম, ‘বিয়ন্ড দ্য ক্লাউড্স’। এই ছবিতেই হাতেখড়ি হবে শাহিদ কপূরের ভাই ঈশান খট্টরের। ‘বিয়ন্ড দ্য ক্লাউড্স’-এর সঙ্গীত পরিচালক এ আর রহমান।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here