ঝঞ্ঝাটবিহীন পূজার সাজ

0
256

পূজার দিনগুলোতে সকাল থেকে অনেকটা সময় বাইরে থাকা হয়। বার বার সাজের জন্য সময় থাকে না। তাই বিশেষ এই দিনে চাই সারাদিনের প্রস্তুতি এক সাজে কীভাবে সারাদিন থাকবেন সবার মাঝে নজরকারা সেই রহস্য বিস্তারিত জানাচ্ছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।

সকালে বের হওয়ার আগে সাজের জন্য কিছুটা সময় হাতে রাখুন।
প্রথমে ময়েশ্চারাইজার মেখে সানস্ক্রিন ক্রিম মাখুন। ত্বকের দাগ ঢেকে দিতে কনসিলার এবং ফাউন্ডেশন দিয়ে মেকআপের বেজ করে নিন।

কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখের সাজ শেষ করুন। দিনের সাজের জন্য একটু হালকা মেকআপ করুন। গরমে ঘেমে অথবা বৃষ্টিতে ভিজে যেন আপনার সাজ নষ্ট না হতে পারে সেজন্য ম্যাট কসমেটিক্স ব্যবহার করুন।

মুখের সাজ হালকা করলেও যত্ন নিন চোখের সাজের। খুব অল্প সময়ে চোখ সাজাতে চোখের পাতায় গোল্ডেন, ব্রাউন বা কপার কালারের আইশ্যাডো দিন। পরে চোখের পাতার ওপরের দিকে এবং ভ্রুর নিচে গাঢ় আইশ্যাডো লাগান। ভ্রু শেষ অংশ থেকে নিচে সাদা আইশ্যাডো দিয়ে হাইলাইট করুন। এবার চিকন আইলাইনার বা কাজল চোখের ওপরের পাতায় এবং বাইরের কোণ পর্যন্ত টেনে দিন।indian-brides-wedding-wallpapers-5

নিচের পাতায় খুব চিকন করে কাজল দিন। চাইলে নিচের পাতায় কাজল না দিয়ে শুধু মাশকারা দিতে পারেন। আইল্যাশ লাগাতে চাইলে আগে লাগিয়ে নিন তারপর চোখের ওপরের পাপড়িতে দুইবার মাশকারা দিন এতে চোখ বড় ও সজীব লাগবে।
চোখের নিচের পাতার কোণের সঙ্গে কাজল টেনে ওপরের অংশের সঙ্গে মিলিয়ে দিন
চোখে ভাসা ভাসা একটা ভাব আনতে আঙুল দিয়ে চোখের ওপরের পাতার কাজল একটু ওপরের দিকে ঘষে মিশিয় দিন।

একপেচে করে লাল-সাদা শাড়ি পরুন সঙ্গে মিলিয়ে পরুন বড় লাল টিপ অার গাঢ় লাল ম্যাট লিপিস্টিক।

চুল খোপা করুন সম্ভব হলে কয়েকটি ফুল গুঁজে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here