ট্রেন্ডি গয়না কিভাবে বাছাই করবেন?

0
354
গয়না কেনার আগে প্রথমেই ভেবে নিন আপনার কোন গয়নাটি ভাল লাগে

চলছে শীতকাল, এখনি বিয়ের সময়। এই সময়টাকেই সবাই বিয়ের সময় হিসেবে বেছে নেয়। আর বাঙ্গালীর বিয়ে মানে গয়না লাগবেই। গয়না ছাড়া পরিপূর্ণ হয় না বিয়ের কেনাকাটা। কিন্তু গয়না কেনার জন্য কিছু পরিকল্পনা অবলম্বন করা জরুরী। কারণ তা না হলে এক রকম গয়না কিনে ফেললেন কিন্তু দেখা গেল মানাচ্ছে না। বা ভাল লাগছে না। বর্তমানে কোন ফ্যাশন চলছে, সেকেলে কিছু কিনে ফেললামনাতো। এমন কিছু চিন্তা কাজ করতেই পারে। সরুনেকলেসনাফ্যাশনেবলব্রেসলেট? কোনটা চলছে এখন? এসব সমস্যা থেকে মুক্তি পেতেই এবারের আয়োজন- কিভাবে বাছবেন গয়না?

ট্রেন্ডি গয়না কিভাবে বাছাই করবেনঃ

১. গয়না কেনার আগে প্রথমেই ভেবে নিন আপনার কোন গয়নাটি ভাল লাগে। কস্টিউম জুয়েলারি, স্লিক ডিজাইন, জাঙ্ক জুয়েলারি এগুলোর মধ্যে কোনটা রয়েছে আপনার পছন্দের লিস্টে৷

২. বর্তমান হাল ফ্যাশনের গয়না যদি কিনতে চান, তাহলে চট জলদি না কিনে দোকানে একেকটা পরে পরে ঘুরে ঘুরে দেখুন। যেটা মানায় সেটাই কিনুন।

৩. আরো ভাল হয় গয়নাটিতো সাধারনত একটি নিদির্ষ্ট দিনে পরার জন্যই কিনছেন। কাজেই সেদিন যে পোশাকটি পরবেন তা পরেই গয়না ট্রায়াল দিয়ে দেখুন। সাথে কাউকে নিয়ে যান।

গয়না বাছুন স্কিন টোনের সঙ্গে মিলিয়ে
গয়না বাছুন স্কিন টোনের সঙ্গে মিলিয়ে

৪. অন্য কারো জন্য কিনতে চাইলে তার পছন্দগুলো আগে খেয়াল করুন। চাইলে তাকে জিজ্ঞেস করেও নিতে পারেন।

৫.  গয়না বাছুন স্কিন টোনের সঙ্গে মিলিয়ে৷আপনার স্কিন টোন কুল না ওয়র্ম তার উপর ডিপেন্ড করে গয়না কিনুন। কব্জিতে নীল ধমনী স্পষ্ট দেখা গেলে বুঝতে হবে  গায়ের রঙ বিবর্ণ নয়৷এমনকী ডার্ক বা ট্যান স্কিন টোনের লোকজনেরও কুল স্কিন হতে পারে৷ আর আপনার ধমনীর রঙ যদি ঈষৎ সবুজ ঘেঁষা হয়, তাহলে আপনার ত্বকের টেক্সচার ওয়র্ম৷ কুল স্কিন টোনে সিলভার, হোয়াইট গোল্ড, প্ল্যাটিনামের গয়না খুব সুন্দর মানায়৷ আর ওয়র্ম স্কিন টোনে গোল্ড, ব্রাশ, কপার জুয়েলারি এক্কেবারে পারফেক্ট ফিটিংস৷

৬. সোনা রুপা সাবধানে ভাল কোন জায়গায় সংরক্ষণ করতে হয়। স্যাতস্যাতে জায়গায় নয়। এই বিষয়টা মাথায় রাখতে হবে। যত্ন নিতে হবে।

৭. আর কোন ভাবেই যদি গয়না পছন্দ করতে না পারেন বা বাছতে না পারেন তবে সেই দোকানের কর্মচারীদের পরামর্শ নিতে পারেন। গয়না বাক্সবন্দি করে নে রেখে ব্যবহার করুন। যে গয়না ব্যবহার করতে পারবেন না তা না কেনাই ভাল।

তথ্যসূত্রঃ হারপারস বাজার ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here