দুনিয়া কাঁপানো সেরা ৫টি ফাউন্ডেশন ব্র্যান্ডের খুঁটিনাটি

0
864
ফাউন্ডেশন যেমনই হোক না কেন তার মান ভালো কিনা সেটাই হল মূল প্রশ্ন

ম্যাট থেকে শুরু করে গ্লোয়িং ফিনিশিং, হালকা থেকে ভারী বেজ, হলুদ না সাদা-ফাউন্ডেশনের তারতম্যের কি আর শেষ আছে? ফাউন্ডেশন কিনতে যাওয়ার আগে আপনার ত্বকের ধরণ বা কি উপলক্ষে ফাউন্ডেশন কিনছেন তা মাথায় রাখুন।

আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তবে ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করুন আর শুষ্ক ত্বকের জন্য আছে অয়েল বেজড ফর্মুলা। নিত্যদিনের ব্যবহারের জন্য হালকা ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন, আর কোন অনুষ্ঠানের জন্য কিনে ফেলুন ভারী বেজের ফাউন্ডেশন।

ফাউন্ডেশন যেমনই হোক না কেন তার মান ভালো কিনা সেটাই হল মূল প্রশ্ন। যত ভারী বেজের বা হালকা বেজের ফাউন্ডেশনই কিনুন না কেন, জিনিসটি যদি নিম্নমানের হ তবে আপনার ত্বকের ১২টা বাজতে একটুও সময় লাগবে না!

তাই আপনার সুবিধার জন্য বিশ্বের সেরা ৫টি ফাউন্ডেশন ব্র্যান্ড নিয়ে আমাদের আজকের আয়োজন।

লরিয়াল প্যারিসের ২৪ আওয়ার ম্যাট ম্যাটিফাইং ফাউন্ডেশন
লরিয়াল প্যারিসের ২৪ আওয়ার ম্যাট ম্যাটিফাইং ফাউন্ডেশন

লরিয়াল প্যারিসের ২৪ আওয়ার ম্যাট ম্যাটিফাইং ফাউন্ডেশনঃ

বাজারে ফাউন্ডেশনের অভাব নেই তবে গুনগত মানের বিবেচনায় লরিয়াল প্যারিসের এই ফাউন্ডেশনটিকে একটি ওয়ান্ডার প্রোডাক্ট বলা হয়। এটি কিছুটা ম্যাট তবে মুখ শুষ্ক দেখাবে না। মিডিয়াম কভারেজের এই ফাউন্ডেশনটি তৈলাক্ত ত্বকের সাথেও মানিয়ে যাবে। নিত্যদিনের ব্যবহারের জন্য পারফেক্ট একটি মেকআপ কিট হিসেবে বিশ্বব্যাপী নারীদের মন জয় করেছে লরিয়াল প্যারিস। প্লাস্টিকের তৈরি প্যাকেটে প্যাকেজিং করার জন্য এটি বহন করাও অনেক সহজ।

মুল্যঃ ৮.৯৯ ডলার (৭০৫ টাকা)

টারটে অ্যামাজানিয়ান ক্লে ফাউন্ডেশন
টারটে অ্যামাজানিয়ান ক্লে ফাউন্ডেশন

টারটে অ্যামাজানিয়ান ক্লে ফাউন্ডেশনঃ

সারাদিনের কভারেজের জন্য টেকসই এই ফাউন্ডেশনটি অবস্থান করছে টপ চার্টের দ্বিতীয় অবস্থানে। এর সাথে রয়েছে একটি ব্রাশ। ব্রাশ আর ফাউন্ডেশন মিলে এক মিনিটেই আপনাকে এনে দেবে নিখুঁত চেহারার প্রশান্তি। ম্যাট টেক্সচারের জন্য সারাদিনের ব্যবহারেও চেহারায় কোন পরিবর্তন আসে না। তৈলাক্ত ত্বকের জন্য এটি বেশি কার্যকর।

মূল্যঃ ৩৪.৫০ ডলার (২৭০০ টাকা)

ওয়াইএসএল এর টাচ এক্লেট লা টেইন্ট ফাউন্ডেশন
ওয়াইএসএল এর টাচ এক্লেট লা টেইন্ট ফাউন্ডেশন

ওয়াইএসএল এর টাচ এক্লেট লা টেইন্ট ফাউন্ডেশনঃ

বিবি বা সিসি ক্রিমের অনুসরণে এই ফাউন্ডেশনটি বেশ হালকা কিন্তু এর কভারেজ যথেষ্ট ভালো। একই ব্র্যান্ডের কন্সিলার পেনের সাথে ফাউন্ডেশনটি ব্যবহার করলে নিমিষেই আপনি পেয়ে যাবেন দারুণ ঔজ্জ্বল্য ও পারফেক্ট মেকআপ। নরমাল থেকে শুরু করে শুষ্ক ত্বকের অধিকারিণীরাও ৮ ঘণ্টার জন্য নিশ্চিন্ত মনে ব্যবহার করতে পারবেন এই ফাউন্ডেশনটি।

মূল্যঃ ৩২.৫০ ডলার (২৫৫০ টাকা)

শিসেইডো সিংক্রো স্কিন লাস্টিং লিক্যুইড ফাউন্ডেশন
শিসেইডো সিংক্রো স্কিন লাস্টিং লিক্যুইড ফাউন্ডেশন

শিসেইডো সিংক্রো স্কিন লাস্টিং লিক্যুইড ফাউন্ডেশনঃ

আপনার যদি মূল লক্ষ্য হয় গ্লোয়িং ত্বক পাওয়া তবে এই ফাউন্ডেশনটি ঠিক আপনারই জন্য তৈরি! এর আরেকটি বিশেষত্ব হল অল্প একটু ফাউন্ডেশন লাগালেই তা বেশ অনেকক্ষণ পর্যন্ত চলে, কাজেই এটি বেশ সাশ্রয়ীও বটে। সাধারণ থেকে শুষ্ক সব ধরণের ত্বকের জন্যই এটি আদর্শ।

মূল্যঃ ৩২ ডলার (২৫০০ টাকা)

ল্যানকম টেইন্ট মিরাকেল ফাউন্ডেশন
ল্যানকম টেইন্ট মিরাকেল ফাউন্ডেশন

ল্যানকম টেইন্ট মিরাকেল ফাউন্ডেশনঃ

নো মেকআপ লুক নিয়ে আমাদের আর্টিকেলটির কথা মনে আছে? ঐ যে, মেকআপ করলেও বোঝা যাবে না যে মেকআপ করেছি সেই পদ্ধতিটির কথা বলছি! আপনি যদি নো মেকআপ লুকে আগ্রহী হন তবে এই ফাউন্ডেশনটি আপনার জন্যই অপেক্ষা করছে। খুব হালকা বেজের এই ফাউন্ডেশনটি আপনার মুখে এনে দেবে একটি সিল্কি লুক আর তা থাকবেও অনেকক্ষণ।

মূল্যঃ ২৯.৫০ ডলার (২৩০০ টাকা)

তথ্যসূত্রঃ ভোগ ফ্যাশন ম্যাগাজিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here