নীলনয়না হতে চান? তাহলে চোখ সাজিয়ে নিন নীলের ছটায়!

0
479
আইশ্যাডো বা চোখের পাপড়ি নীল করেও কিন্তু পুরো চোখের সাজে আর আপনার গোটা লুকে দারুণ পরিবর্তন আনা সম্ভব

নীলনয়না না বলে কি মনের আফসোস সারাজীবন মনেই চেপে রাখতে হবে? এখন আক্ষেপের দিন শেষ। মেকআপের কল্যাণে লাল, নিন, কালো, বেগুনি কোন রঙই বাদ যাচ্ছে না ফ্যাশনের ছোঁয়া থেকে। কাজেই মনের আনন্দে যেমন খুশি তেমন নয়না হয়ে উঠতে বাঁধা নেই আর কোন!

নীলনয়না বলতে যে শুধু চোখের মনি নীল হতে হবে এমন কিন্তু কোন কথা নেই। আইশ্যাডো বা চোখের পাপড়ি নীল করেও কিন্তু পুরো চোখের সাজে আর আপনার গোটা লুকে দারুণ পরিবর্তন আনা সম্ভব!

এ বছরের আগস্ট মাসে ইউকেতে অনুষ্ঠিত এক ফ্যাশন শোতে যে পাঁচটি লুক সেরা হিসেবে বিবেচিত হয়েছে তা থেকে নিশ্চিন্ত মনে ঘোষণা দেয়া যায় চোখের সাজে সবাইকে মাতিয়ে রাখবে নীল রঙটি! চলুন তবে দেখে আসা যাক সেরা ৫টি নীলনয়না লুকের রহস্য।

কোবাল্ট লাইনার

ইউকেতে অনুষ্ঠিত ফ্যাশন শোতে বাজিমাত করা জোনাথন সান্দ্রার ব্লু আই লুক তৈরি করতে ব্যবহার করা হয়েছিল কোবাল্ট লাইনারের তৈরি ব্লু আইলাইনার। এটি একটি পানি নিরোধক আইলাইনার যার রঙকে বলা হয় পিকক ব্লু বা ময়ূরকণ্ঠী নীল। ঈদের ছুটিতে লং ড্রাইভে দূরে কোথাও বেড়াতে যেতে চাইলে সারাদিনের জন্য বেছে নিতে পারেন এই লং লাস্টিং ব্লু আইলাইনারটি।

শিমারি স্মোকি

ফিরোজা রঙের স্মোকি আই পেতে চান? ক্লিনিক ব্র্যান্ডের অ্যাকুয়া পপ নামে খ্যাত উজ্জ্বল বর্ণের এই পাউডার শ্যাডোটি আপনি চোখের পাতায় ও পাপড়িতে ব্যবহার করে পেতে পারেন একেবারেই ভিন্ন একটি লুক। ভ্রুর কোল ঘেঁষে পাউডার শ্যাডো লাগিয়ে স্মোকি ভাবটা ফুটিয়ে তুলুন সুন্দর করে।

চোখের সাজে সবাইকে মাতিয়ে রাখবে নীল রঙটি
চোখের সাজে সবাইকে মাতিয়ে রাখবে নীল রঙটি

মিডনাইট ল্যাশেস

খুব সাধারণ চোখের সাজ বলতে কি বোঝায়? চোখের উপরে নিচে একটু কাজল, এইতো? তাহলে এই সাধারণভাবেই আগে চোখ সাজিয়ে নিন। এরপর শুধু চোখের পাপড়িতে সিসলির কো কার্ল মাশকারা বা যেকোনো ব্র্যান্ডের গাঢ় নীল বর্ণের মাশকারা লাগিয়ে নিন। চোখের উপরে ও নিচে দুদিকের পাপড়িতেই মাশকারা লাগাতে হবে কিন্তু। এতে চোখের পাপড়ি ঘন তো লাগবেই, সাথে আপনাকেও লাগবে এতোটাই স্টাইলিশ যে কেউ চোখই ফেরাতে পারবে না!

ফিরোজা রঙের চিত্রশিল্পী

ঈদের সাজে বর্ণিল কথাটাই যদি ব্যবহার করতে না পারলেন তাহলে কি আর সাজে পূর্ণতা আসে? আপনি যদি চান সবার এই ঈদে সবার মাথা ঘুরিয়ে দেবেন তাহলে প্রতিদিনের চোখের সাজের সাথে মিশিয়ে নিন ফোরডস ক্রিম কালারের ফিরোজা রঙের মেটালিক ক্রিম শ্যাডো। যতক্ষণ পর্যন্ত আপনার মনমতো ফিনিশিং না পাচ্ছেন ততক্ষন ব্লেন্ড করতে থাকুন। শুধু নীল জামার সাথেই নয়, কালো, লাল বা সবুজের সাথেও এই রঙটি দারুণ মানাবে।

নীলকান্তমণির স্মাজড লুক

একটু স্মাজি, সারা-রাত-ব্যাপী-টিকবে জাতীয় লুকের জন্য চোখের দু কোণে নীল রঙের আইশ্যাডো লাগাতে পারেন। কালো স্মোকি লুকের সাথে বেশ ভালো লাগবে নীলের এই কম্বিনেশন।

নীলের সাথে মিলিয়ে নীল রঙের মেকআপ নেয়ার চল শেষ। জামার রঙ যাই হোক না কেন, আপনার মেকআপ বা চোখের সাজ দিয়েই আপনি হয়ে উঠতে পারেন সবার চেয়ে আলাদা।

তথ্যসূত্রঃ ভোগ ফ্যাশন ম্যাগাজিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here