পাঁচদিনের বৈশাখী ফ্যাশন ফেস্ট শুরু হচ্ছে কাল থেকে

0
536
পাঁচ দিন ব্যাপী আয়োজিত এই বর্ণালি উৎসবে আপনারা সবাই আমন্ত্রিত

দ্য ফ্যাশন ইন্ট্রাপ্রিনিউয়ারস অ্যাসোসিয়েশন (এফইএবি) পাঁচদিনের একটি ফ্যাশন ফেস্টের আয়োজন করতে যাচ্ছে। আয়োজকরা এই আয়োজনের নাম দিয়েছেন “গ্র্যান্ড ফ্যাশন ফেস্টিভ্যাল ২০১৭”। গতকাল এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আয়োজকরা।

এ বছর পহেলা বৈশাখকে সামনে রেখে আয়োজকরা নতুন নতুন ডিজাইনের এবং বিভিন্ন স্টাইলের পোশাক ও গহনার পসরা নিয়ে বসছে রাজধানীর শিল্পকলায়। এফইএবি এর সভাপতি আজাহারুল হক আজাদ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “সম্ভাবনাময় ফ্যাশন ইন্ডাস্ট্রির উন্নয়নে সরকারকে অবশ্যই এগিয়ে আসতে হবে। পাশাপাশি এই ইন্ডাস্ট্রির জন্য একটি পলিসি দাঁড় করানোর উদ্যোগ নেয়ারও এখনই সময়”।

তিনি বলেন স্থানীয় ফ্যাশন শিল্প থেকে এখন বেশ আর্থিক উন্নতি হওয়া সম্ভব। রাজনৈতিক অস্থিরতার জন্য পূর্বে অনেক কুটির শিল্প পর্যন্ত বন্ধ হয়ে গিয়েছিল। এখন সেই অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে দেশের সীমানা পেরিয়ে বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে এই সংস্থা।

এই উৎসবে থাকছে চোখ ধাঁধানো একটি ফ্যাশন শো যার কোরিওগ্রাফার আজরা মাহমুদ
এই উৎসবে থাকছে চোখ ধাঁধানো একটি ফ্যাশন শো যার কোরিওগ্রাফার আজরা মাহমুদ

সাড়ম্বরে শুরু হতে যাওয়া এই উৎসবে থাকছে চোখ ধাঁধানো একটি ফ্যাশন শো, যার কোরিওগ্রাফার আজরা মাহমুদ। আমাদের দেশীয় সংস্কৃতির ধারক ও বাহক সেলিব্রেটিরাও থাকবেন এই আয়োজনে।

দেশের শীর্ষস্থানীয় কয়েকটি ফ্যাশন হাউজ যেমন টাঙ্গাইল শাড়ি কুটির, কে ক্রাফট, শৈল্পিক ক্রাফট, মিয়াঁ-বিবি, এবি ফ্যাশন মেকার, এম ক্রাফট, রঙ বাংলাদেশ, অঞ্জনস, সাদাকালো, কুমুদিনী, বাংলার মেলা, দেশাল, কাপড়-ই-বাংলা, সৃষ্টি, নন্দন কুটির, নিপুন ক্রাফট, অরণ্য ক্রাফট, নিত্য উপহার, শিবনী, মেঘ এবং ফোর ডাইমেনসন এই উৎসবে অংশগ্রহণ করছে।

পাঁচ দিন ব্যাপী আয়োজিত এই বর্ণালি উৎসবে আপনারা সবাই আমন্ত্রিত। পরিবারের সবার পছন্দ অনুযায়ী পোশাক ও গহনা কিনে রাঙিয়ে তুলুন ১৪২৪ সালের পহেলা বৈশাখ।

তথ্যসূত্রঃ ঢাকা ট্রিবিউন ডট কম

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here