পারফিউম থেকে র‍্যাশ?

0
317

নানারকমের সুগন্ধি আপনার ভালো লাগতেই পারে। তা বলে আপনার ত্বকও যে তা ভালোবাসবে এমনটা কিন্তু একেবারেই নয়। কিন্তু সে কথার তয়োক্কা করেন ক’জন। পারফিউমের বোতল দেখলেই একটু স্প্রে করে নেন। কিন্তু জানেন কি, তা আপনার ত্বকের জন্য কতটা ক্ষতিকর? পারফিউমের কারণে ত্বকে দেখা দিতে পারে ফুসকুড়ি। ভোগান্তির কারণ হয়ে উঠতে পারে। তাই জেনে নিন কী করলে ত্বককে ফুসকুড়িমুক্ত রাখতে পারবেন, পছন্দের পারফিউমও ব্যবহার করতে পারবেন।

১. ত্বকে কোনওরকম সমস্যা দেখা দিলে কয়েকদিন পারফিউমের ব্যবহার বন্ধ রাখুন। খেয়াল রাখুন পারফিউমের কারণে এমনটা হচ্ছে কি না। সেরকম হলে বাতিল করে দিন সুগন্ধির বোতলগুলি। পারফিউম কেনার আগে উপকরণগুলি ভালো করে দেখে নিন।o-itchy-skin-facebook

২. পারফিউম লাগালে ত্বকে জ্বালাভাব দেখা দেয় কি? যদি হয়, একেবারেই অবহেলা করবেন না। এটি ত্বকের অ্যালার্জির কারণ হতে পারে।

৩. অনেকেই নতুন নতুন পারফিউম লাগাতে পছন্দ করেন। পারফিউম বেছে নেওয়ার ক্ষেত্রে সাবধান থাকুন। নয়তো ত্বকে ফুসকুড়ি দেখা দিলে বুঝতেও পারবেন না, কোনটি তার কারণ। পারফিউম ব্যবহারের দিকে নজর দেওয়া অত্যন্ত জরুরি।

৪. পারফিউমের কারণে ত্বকে ফুসকুড়ির পাশাপাশি ত্বক পুড়েও যেতে পারে। এর থেকে বাঁচতে ক্ষতিগ্রস্ত অংশে অ্যালোভেরা জেল লাগাতে পারেন। তাতে উপকার পাবেন।

তথ্যসূত্রঃ স্টাইল ক্যাস্টর ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here