বরখাস্ত হয়েও সফল যারা! (পর্ব-২)

0
189

চাকরিচ্যুত হয়েও ভেঙে না পড়ে আবার বীরপুরুষের মতো নতুন উদ্যমে ঝাপিয়ে পড়েছে সফল হয়েছেন এমন তারকাদের নিয়েই আমাদের সফল বরখাস্তদের নিয়ে আয়োজনের দ্বিতীয় পর্বটি প্রকাশিত হলঃ

জে. কে রাওলিংঃJ.K. Rowling

লন্ডনের অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অফিসে কাজ করতেন জে. কে রাওলিং। তবে সেখানে বেশিরভাগটা সময় গল্পের নতুন ধারণা নিয়েই দিন কেটে যেত তার। অফিসের কম্পিউটারে একগাদা গল্প লিখে ভরিয়ে ফেলতেন তিনি। যেটা কিনা ধীরে ধীরে সহকর্মীদের অভিযোগের কারণ হয়ে দাঁড়ায় এবং ফলাফল হিসেবে বরখাস্ত হন তিনি। তবে থেমে না গিয়ে আবার বই লেখায় মন দেন রাওলিং। আর সাফল্য পেয়ে যান খুব সহজেই। বর্তমানে তাঁকে পৃথিবীর সবচাইতে সফল লেখক মনে করা হয়, যার কাছে ব্রিটেনের রানির চাইতেও বেশি সম্পদ আছে।

ম্যাডোনাঃmadonna-getty

১৯৭৯ সালে সিটি পাংকের সঙ্গে পরিচয়ের আগে ম্যাডোনাকে যেতে হয়েছে প্রচন্ড কষ্টকর একটা জীবনের ভিতর দিয়ে। কেরিয়ারের শুরুতে টাইমস স্কয়ারে ডানকিন ডোনাট নামের একটি দোকানে কাজ নেন তিনি। একদিন পরেই তাঁকে বরখাস্ত করা হয় সেখান থেকে ক্রেতার ওপর জেলি ছিটিয়ে দেওয়ার জন্যে। পরবর্তীতে আরও বেশকিছু কাজ হারান এই গায়িকা। তবে মনকে ভেঙে যেতে দেননি এই গায়িকা। আর তাই তো আজকে তিনি এতটা সফল।

অপরাহ উইনফ্রেঃoprah-magazine_chris-craymer_smaller

অপরাহ উইনফ্রের মতো তারকা ব্যক্তিত্বও যে চাকরি থেকে বরখাস্ত হতে পারেন তা জেনে অবাক হওয়াটাই স্বাভাবিক বৈকি! এবং সবচেয়ে মজার বিষয় হল চাকরি থেকে বিতাড়িত করার জন্য মূলত তার অতিরিক্ত আবেগকে দায়ী করা হয়। যদিও পরবর্তীতে এই আবেগকে কাজে লাগিয়েই তিনি তারকা খ্যাতি অর্জন করেন।

তথ্যসূত্রঃ বিজনেস ইনসাইডার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here