বিশ্বসেরা ৫টি আইলাইনার ব্র্যান্ড

0
1365

কাজল কালো দুটি আঁখির মাধুর্যের কথা বর্ণনা করে গল্প, গান, কবিতা কম লেখা হয়নি। যুগের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে বর্তমানে কাজলের জায়গা দখল করে নিয়েছে আইলাইনার। রুপের মধ্যে ভিন্নতা আসলেও দুটি জিনিসের আবেদন কিন্তু ঠিক একই রকম আছে!

কৈশোরে পা দেয়ার সাথে সাথে যে মেকআপ প্রোডাক্টটিকে মেয়েরা তাদের সঙ্গী বানিয়ে ফেলে তার নাম আইলাইনার। এমন অনেক নারী আছেন যারা আইলাইনার ছাড়া ঘর থেকে বের হওয়ার কথা ভাবতেও পারেন না! আপনি যদি তেমন একজন হন আর কোন আইলাইনার আপনার জন্য ভালো হবে তা বুঝতে না পারেন তবে আমাদের এই পোস্টটি আপনাকেই উৎসর্গ করা হল!

ববি ব্রাউন লং ওয়ার জেল আইলাইনার:

২০১৫ সালে ইনস্টাইল ম্যাগাজিন কর্তৃক “বেস্ট বিউটি বাই” অ্যাওয়ার্ড প্রাপ্ত এই আইলাইনারটি মূলত জেল ফর্মুলায় তৈরি করা হয়। এটি শুধু পানি নিরোধকই নয়, ঘাম বা আর্দ্রতায়ও এই আইলাইনারের কিচ্ছু হয় না। ১০-১২ ঘণ্টা পর্যন্ত প্রোডাক্টটি একটুও ছড়িয়ে যায় না বা হালকা হয়ে যায় না বলে ক্রেতামহলে এর বিশেষ খ্যাতি রয়েছে।

রেটিং- ৪.৮/৫

দাম- ২২৫০ টাকা

লরিয়াল প্যারিস সুপারজেল ইন্টেঞ্জা:

ফ্যাশনপ্রেমীদের কাছে এক আভিজাত্যের প্রতীক লরিয়াল প্যারিস সুপারজেল ইন্টেঞ্জা। এটি পেন্সিল জাতীয় আইলাইনার হওয়ায় ব্যবহার করা খুব সহজ। পেন্সিল হলেও এটি কিন্তু জেল ফর্মুলায় তৈরি। কাজেই এটি পরতে যেমন সুবিধা তেমনি আইশ্যাডোর সাথে মানিয়েও যায় দারুণভাবে। লরিয়াল প্যারিসের আইলাইনারটি একইসাথে ছড়ায় না, ঘাম-পানি নিরোধ করে এবং ৩৬ ঘণ্টা পর্যন্ত চোখের সাজ নিয়ে আপনাকে নিশ্চিন্ত রাখে।

রেটিং- ৪.৭/৫

দাম- ৮৭৫ টাকাmaybelline-eyeliner-master-precise-liner-black-041554275940-o

রেভলন কালার স্টে লিক্যুইড আইলাইনার:

চোখের সাজে মার্জিতভাব ও পারফেক্ট ফিনিশিং আনতে রেভলন কালার স্টে লিক্যুইড আইলাইনারের জুড়ি মেলা ভার। এটি পানি নিরোধক এবং ছড়ায় না। এই আইলাইনারের ব্রাশটি এমনভাবে তৈরি যাতে আপনি চাইলেই একদম চিকন করে চোখে রেখা টানা থেকে শুরু করে নাটকীয় বোল্ড লাইনও আঁকতে পারবেন!

রেটিং- ৪.৭/৫

দাম- ৮৫০ টাকা

কালারবার জাস্ট স্মোকি আই পেন্সিল:

কালারবারের জাস্ট স্মোকি আই পেন্সিলটিকে বিভিন্ন কাজে ব্যবহার করা যায়। এটি একইসাথে কাজল, আইলাইনার ও আইশ্যাডোর কাজ করে। এই আইলাইনারের সাথে কুশনের মতো নরম একটি ব্রাশ দেয়া হয় যার সাহায্যে তুলির মতো আঁচড় কেটে মনের মতো স্মোকি চোখ পেয়ে যেতে পারেন নিমিষেই। এই আইলাইনারটি কিছুটা ম্যাট জাতীয়।

রেটিং- ৪.৫/৫

দাম- ৬৩৫ টাকা

ম্যাক ফ্লুইডলাইন জেল আইলাইনার:

ম্যাক ব্র্যান্ডের এ জাবত কালের বেস্ট সেলার প্রোডাক্ট হিসেবে পরিচিত ফ্লুইডলাইন জেল আইলাইনারের আলাদা করে আর কোন পরিচিতির দরকার হয় না! ব্যবহারকারীরা শুরু থেকেই এর প্রশংসায় পঞ্চমুখ। টেক্সচারের দিক থেকে এটি যথেষ্ট নরম এবং ফরমুলার দিক থেকে লিক্যুইড। এটি নিশ্চিন্তে ৬ ঘণ্টার উপরে টিকবে। তবে দাম কিছুটা বেশি হওয়ায় সর্বসাধারণের জন্য এটির নাগাল বেশ একটু কষ্টকর।

রেটিং- ৪.৫/৫

দাম- ২১০০ টাকা

কোথায় পাবেন বিশ্বসেরা সব ব্র্যান্ডেড আইলাইনার?

সাধারণত যেসব দোকানে কসমেটিক প্রোডাক্ট বিক্রি করা হয় সেখানে গিয়ে খোঁজ করলে এসব ব্র্যান্ডের আইলাইনার পাওয়া যাবে। এছাড়া ভালো যেকোনো শপিং মলে যেমন যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি বা সীমান্ত স্কোয়ারের মতো জায়গায় এই ব্র্যান্ডগুলোর আলাদা শোরুম থাকে।

এছাড়া চাইলে ঘরে বসে অনলাইনে অ্যামাজ ডট কম বা অন্যান্য অনলাইন ভিত্তিক শপগুলো থেকেও কিনতে পারেন পছন্দের আইলাইনার।

তথ্যসূত্রঃ স্টাইল ক্রেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here