বিয়ের আগে কনের ত্বকের যত্ন

0
310
বিয়েতে একটি মেয়ে যখন কনের সাজে সেজে ওঠে তখন নিজেকে তার কোনো রাজ্যের রানীর চেয়ে কম মনে হয় না!

জীবনের অনেক আকাঙ্ক্ষিত মুহূর্তের মধ্যে অন্যতম হচ্ছে বিয়ের মুহূর্ত। আর বিয়েতে একটি মেয়ে যখন কনের সাজে সেজে ওঠে তখন নিজেকে তার কোনো রাজ্যের রানীর চেয়ে কম মনে হয় না! পারিবারিকভাবেই হোক কিংবা দীর্ঘ প্রেমের পরিণতি, সবকিছুর শেষ ঠিকানা হয় বিয়ে। এটি একদিকে যেমন মহাখুশির সংবাদ অপরদিকে একটু সামলে চলার সময়। মানুষের জীবনে জন্মদিন, বিয়েবার্ষিকী আরো অনেক কিছু ঘুরে-ফিরে এলেও বিয়ে একবারই আসে। তাই বিয়েতে কনে চায়, নিজেকে সবচেয়ে সুন্দরী আর আলাদা দেখতে। আর এর জন্য চাই কিছু প্রস্তুতি। বিশেষ করে শীতের এই সময়টায় চারদিকে বিয়ের আয়োজন চোখে পড়ে। আপনিই যদি হয়ে থাকেন বিয়ের কনে, তবে এখন থেকেই নিজেকে প্রস্তুত করতে থাকুন।

ত্বকের যত্ন
বেশি চা, কফি খাওয়া খেতে বিরত থাকুন। বেশি চা, কফি খেলে নার্ভ উত্তেজিত হয় এবং শরীর থেকে প্রয়োজনীয় পানি ও গুরুত্বপূর্ণ উপাদান বেরিয়ে যায়। পারলে ফলের রস খান। প্রচুর পানি পান করুন; দিনে অন্তত ৭-৮ গ্লাস পানি পান করার চেষ্টা করুন।

বাসায় নিয়মিত কিছু ফেইস প্যাকও ব্যবহার করতে পারেন।
বাসায় নিয়মিত কিছু ফেইস প্যাকও ব্যবহার করতে পারেন।

ভিটামিন এ ও ই সমৃদ্ধ এবং ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডস ও জিঙ্কসমৃদ্ধ খাবার খাওয়ার চেষ্টা করুন। অবশ্যই বাইরে যাওয়ার আগে সানস্ক্রিন লাগানোর চেষ্টা করবেন। পর্যাপ্ত পরিমাণে ঘুম ও পরিমিত খাবার খান।

বাসায় নিয়মিত কিছু ফেইস প্যাকও ব্যবহার করতে পারেন। ত্বকের যে কোনো দাগ দূর করার জন্য পাকা পেঁপের জুড়ি নেই। পাকা পেঁপে চটকে তাতে টকদই মিশিয়ে একটি প্যাক তৈরি করতে পারেন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট রেখে উঠিয়ে ফেলুন। এরপর মুখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা পেঁপে চটকে এর সঙ্গে মধু মিশিয়ে মুখে, গলা ও হাতে লাগিয়ে ২০ মিনিট রেখে দিতে পারেন। শুকিয়ে গেলে পানি দিয়ে আলতো করে ম্যাসাজ করে তুলে ফেলুন। চালের গুঁড়া, টকদই, মুলতানি মাটি, কমলালেবুর খোসার গুঁড়ার সঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে মুখে এবং গলায় লাগান। এই প্যাক নিয়মিত লাগালে ত্বক উজ্জ্বল ও সতেজ হবে।

তথ্যসূত্রঃ বিউটি জিপসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here