বেল্ট ব্যবহার করে সাধারণ পোশাককে করে তুলুন স্টাইলিশ

0
436

একঘেয়ে ওয়েস্টার্ন পোশাক পরতে পরতে আপনি যদি পোশাকে ভিন্নতা আনতে চান তবে উদ্যোগ নিতে হবে আপনাকেই। আচ্ছা পোশাকের সাথে একটা সুন্দর বেল্ট পরে নিলে কেমন হয়? পোশাকে ভিন্নতা তো আসবেই সাথে আপনাকেও লাগবে স্টাইলিশ।2015-New-arrival-candy-color-font-b-ladies-b-font-font-b-belt-b-font-women

ছেলেদের প্রায় সব পোশাকই তো মেয়েরা পরছে, তো বেল্টটাই বা আর বাকি থাকবে কেন? ফ্যাশন অনুষঙ্গ হিসেবে এখন মেয়েদের বেল্ট দারুণ চলছে। আজকে জেনে নেয়া যাক এ সম্পর্কিত টুকিটাকি প্রয়োজনীয় কিছু তথ্য:

চামড়া, দড়ি, পুঁতি কিংবা কাপড়ের তৈরি বেল্ট এখন অহরহ ব্যবহার করা হচ্ছে। সাপের মতো আঁকাবাঁকা নকশা, ফুলের নকশা, একরঙা, পাথর বসানো কত রকমের বেল্ট যে পাওয়া যায়!সব জুতা যেমন সব পোশাকের সাথে পরা যায় না, ঠিক তেমনি সব বেল্ট সব ধরণের ড্রেসের সাথে পরা যায় না। মূলত ওয়েস্টার্ন ড্রেস যেমন জিন্স-টপস, ফ্রক বা স্কারটের সাথেই বেল্ট ভালো মানায়।

এবার আসা যাক পোশাকের নকশার কথায়। পোশাকে যদি কাজ বেশি থাকে তবে বেল্টটি বেছে নিন একরঙা দেখে। ঠিক তেমনিভাবে একরঙা পোশাকের বিপরীতে বেছে নিন রংচঙে, কারুকাজ করা কোন বেল্ট। আপনার পুরো পোশাকের শোভাবর্ধন করতে ঐ একটি বেল্টই কিন্তু যথেষ্ট!

OLYMPUS DIGITAL CAMERA

বেল্টের ডিজাইনের পাশাপাশি ভিন্নতা রয়েছে এর আকারেও। মোটা বা চিকন নেলত দুটোই এখন বেশ জনপ্রিয়। আপনি কি ধরণের পোশাক পরছেন তার উপর নির্ভর করবে আপনার বেল্টের আকার-আকৃতি। টপস বা ফ্রকের সাথে মোটা বেল্ট ভালো দেখাবে। ভার্সিটি বা পার্টি যেকোনো জায়গায় ওয়েস্টার্ন ড্রেসের সৌন্দর্য বাড়াতে এই বেল্টগুলোর জুড়ি নেই। মোট কথা ক্যাজুয়াল সেট আপের জন্য মোটা বেল্ট বেশ মানানসই। আর ফ্যাশনেবল চিকন বেল্টটি অনায়াসেই পরে নিতে পারেন প্যান্ট ও কর্পোরেট যেকোনো ড্রেসের সাথে। স্মার্ট লুক পেতে হলে চিকন বেল্টের উপর চোখ বন্ধ করে ভরসা রাখতে পারেন।

শখ করে পোশাকের সাথে ম্যাচ করে বেল্ট কেনার পর সেটি যদি ঠিকমতো উপস্থাপন করতে না পারেন তাহলে কিন্তু এতো কষ্টের পুরোটাই বৃথা যাবে! কাজেই শরীরের ঠিক কোন জায়গায় বেল্ট পরলে ভালো লাগবে তা কিন্তু আপনাকেই বুঝে নিতে হবে।

যাদের শারীরিক গড়ন একটু ভারি তারা কখনই কোমরের নিচে বেল্ট পরবেন না। কোমরের নিচে অর্থাৎ নাভির কিছুটা নিচে বেল্ট পরলে তাদের পেট আরও বড় দেখাবে। তারচেয়ে বরং যারা একটু মোটা তারা কোমরের ঠিক মাঝখানে বা একটু উপরে বেল্ট পরলে ভালো দেখাবে।3423-DEFAULT-l

যারা জিরো ফিগার মেইনটেইন করেন তাদের তো ফ্যাশনের সব কিছুতেই পোয়াবারো! আপনারা চাইলে কোমরের উপরে, নিচে, মাঝখানে যেখানে খুশি বা যেখানে দেখতে বেশি ভালো লাগবে সেখানেই বেল্ট পরতে পারেন। এতো কষ্ট করে ডায়েট করার কিছুটা সুফল তো আপনারা পেতেই পারেন!

আজকাল মেয়েদের নিত্যপ্রয়োজনীয় পণ্য বেচে এমন প্রায় সব দোকানেই বেল্ট পাওয়া যায়। ঢাকার হকারস মার্কেট, বঙ্গবাজার, নিউ মার্কেটে পাওয়া যাবে বাহারি সব বেল্ট। এসব বেল্টের দাম ২৫০ থেকে শুরু করে ১৫০০ টাকা পর্যন্ত। আর অনলাইনে দেশী বিদেশি বেল্টের তো কোন অভাব নেই। তবে এগুলোর দাম কখনও কখনও ৪০০০-৫০০০ টাকাও ছাড়িয়ে যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here