ভিন্নধর্মী মজাদার রেসিপি চিকেন সিজলিং

0
459
চিকেন সিজলিং

পরিবারের সবাই মিলে ঘটা করে রেস্টুরেন্টে যেয়ে খাওয়ার মজাই আলাদা। তবে ঐ একই খাবার যদি তৈরি হয় আপনার নিজের হাতে তাহলে কিন্তু পরিবারের সদস্যদের কাছে আপনার কদর বেড়ে যাবে অনেকটাই! সেই লক্ষ্যেই দারুণ সুস্বাদু চিকেন সিজলিং এর রেসিপি নিয়ে থাকছে আমাদের আজকের আয়োজন।

যা যা লাগবে:

চিকেন জুলিয়ান কাট দু কাপ

লবণ স্বাদমতো

বাটার তিন টেবিল চামচ

পেঁয়াজ মোটা রিং করে কাটা এক কাপ

আদা কুচি এক টেবিল চামচ

রসুন কুচি এক টেবিল চামচ

শুকনো মরিচ তিনটা

মরিচ গুড়া এক চা চামচ

টমেটো সস দুই টেবিল চামচ

সয়া সস দুই টেবিল চামচ

তেল দুই টেবিল চামচ

চিকেন সিজলিং চাওমিনের সাথেও খেতে ভালো লাগবে।
চিকেন সিজলিং চাওমিনের সাথেও খেতে ভালো লাগবে।

প্রস্তুত প্রণালীঃ

  • প্রথমে ফ্রাইপ্যানে তেল দিন। তেল গরম হয়ে গেলে এতে আদা কুচি ও রসুন কুচি বাদামি করে ভেজে নিন। এবার এতে চিকেন ও শুকনো মরিচ দিয়ে দিন। এরপর মরিচ গুড়া দিয়ে দু মিনিট ঢেকে দিন।
  • মাংসের পানি বের হয়ে গেলে এতে রিং করে কাটা পেঁয়াজ দিয়ে দিন। পেঁয়াজ নরম হয়ে আসলে এতে এতে টমেটো সস, সয়া সস ও লবন দিয়ে নামিয়ে নিন।
  • এবার সিজলিং ট্রে ত্রিশ মিনিট গরম করে নিন। এতে বাটার ব্রাশ করে মাংস ছেড়ে দিন। ধোঁয়া উঠতে শুরু করলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার চিকেন সিজলিং!

আপনার নিজ হাতে তৈরী করা ফ্রাইড রাইসের সাথে আপনার নিজ হাতের চিকেন সিজলিং! বাড়িতেই রেস্তোরার স্বাদ। চিকেন সিজলিং চাওমিনের সাথেও খেতে ভালো লাগবে। সিজলিং ট্রে না থাকলে এমনি এই আইটেম তৈরী করে খেতে পারেন। সেক্ষেত্রে এটাকে সিজলিং বলা যাবে না তবে খেতে মন্দ লাগবে না। একবার তৈরী করে দেখতে পারেন মজাদার এই রেসিপি।

তথ্যসূত্রঃ ফুড ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here