ভিন্ন ভিন্ন ফ্লেভারে  ঠাণ্ডা মিল্কশেক

এই ভাদ্রজুড়ে দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। এই তীব্র গরমে নিজেকে সুস্থ রাখা জরুরি। এ গরমে সবচেয়ে বেশি প্রাধান্য পায় ঠাণ্ডা পানি।  তৃপ্তির সঙ্গে তৃষ্ণা মেটাতে মিল্কশেকের তুলনা হয় না। এছাড়া দেহের দূর্বলতা কাটাতেও ঠাণ্ডা মিল্কশেক হতে পারে অনেক বেশি উপযোগী। তাই হাতে তুলে নিন ভিন্ন ফ্লেভারে ও স্বাদের ঠাণ্ডা একগ্লাস মিল্কশেক।

ম্যাংগ মিল্ক শেক:যা যা লাগবে

ঘণ দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, পাকা আম কুচি আধা কাপ, ম্যাংগ আইসস্ক্রিম ২ টেবিল চামচ।

যেভাবে করবেন

বারফ বাদে সব উপকরণ এক সঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। পরিবেশনের আগে বরফ গুলোকে আলাদা ভেঙে মিশিয়ে দিন। চাইলে একসঙ্গে ব্লেন্ডও করতে পারেন। আম ছোট করে কেটে গ্লাসভর্তি মিল্কশেকের উপরে ছড়িয়ে সাজাতে পারেন। ব্যস হয়ে গেল সুস্বাদু ঠাণ্ডা ম্যাংগ মিল্ক শেক।

বানানা মিল্ক শেক:

যা যা লাগবে

ঘণ দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, ভ্যানিলা ফ্লেভার ১ ফোঁটা, ভ্যানিলা আইসস্ক্রিম দুই টেবিল চামচ, পাকা কলা কুচি আধা কাপ।

যেভাবে করবেন

বারফ বাদে সব উপকরণ এক সঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। পরিবেশনের আগে বরফ গুলোকে আলাদা ভেঙে মিশিয়ে দিন। চাইলে একসঙ্গে ব্লেন্ডও করতে পারেন। এবার সুদৃশ্য একটি গ্লাসে পরিবেশন করুন বানানা মিল্ক শেক।

স্ট্রবেরি মিল্ক শেক:

যা যা লাগবে

দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, স্ট্রবেরি ফ্লেভার ১ ফোঁটা, স্ট্রবেরি আইসস্ক্রিম ২ টেবিল চামচ, স্ট্রবেরি ৪ টি।

যেভাবে করবেন

সবগুলো উপকরণ এক সঙ্গে ব্লেন্ডারে নিয়ে ব্লেন্ড করে নিতে হবে। পরিবেশনের আগে বরফ গুলোকে আলাদা ভেঙে দিতে পারেন। গ্লাসের উপরে কোনায় স্ট্রবেরি স্লাইস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন স্ট্রবেরি মিল্ক শেক।

চকলেট মিল্ক শেক:

যা যা লাগবে

দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, চকলেট সিরাপ বা কোকো পাউডার ১ চা চামচ, চকলেট আইসস্ক্রিম ২ টেবিল চামচ, বিস্কুট গুঁড়া ২ টেবিল চামচ।

যেভাবে করবেন

সবগুলো উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। চাইলে একটু কোকো চকলেট গুঁড়া করে চোকো শেক এর উপরে দিয়ে সাজাতে পারেন। হয়ে গেল মজার স্বাদের চকলেট মিল্ক শেক।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here