মাইক্রোওয়েভ ওভেনে মাত্র ২ মিনিটে ওরিও কেক তৈরির রেসিপি!

0
485
ওরিও কেক
কেক খেতে পছন্দ করে না এমন মানুষ খুব কম আছেন। তবে কেক তৈরির কাজটা যতই সহজ হোক না কেন, অন্তত আধা ঘন্টা তো লেগেই যায়। আসলেই কী তাই? না, কেক তৈরি করে খাওয়ার জন্য এখন আর এতটা সময় অপেক্ষা করতে হবে না, রেস্টুরেন্টেও যেতে হবে না। আপনি নিজেই তৈরি করে নিতে পারেন এমন একটি চকলেট কেক যা সর্বত্র এখন জনপ্রিয়। ঘরে একটি মাইক্রোওয়েভ আর হাতে কয়েক মিনিট সময় থাকলেই তা তৈরি করে নিতে পারবেন আপনিও। চলুন তবে দেখে আসা যাক ওরিও কেকের চটজলদি রেসিপি।
উপকরণ:
– ৯ টি ওরিও বিস্কুট
– আধা চা চামচ বেকিং পাউডার
– আধা কাপ দুধ
– ১ টেবিল চামচ চিনি
– পরিবেশনের জন্য ভ্যানিলা আইসক্রিম এবং চকলেট সস
ওপরে এক স্কুপ আইসক্রিম এবং চকলেট সস দিয়ে পরিবেশন করুন অসাধারণ স্বাদের ওরিও কেক।
ওপরে এক স্কুপ আইসক্রিম এবং চকলেট সস দিয়ে পরিবেশন করুন অসাধারণ স্বাদের ওরিও কেক।

প্রস্তুত প্রণালী:

১) ওরিও বিস্কুটগুলোকে ভেঙ্গে নিন। এর জন্য ব্লেন্ডার ব্যবহার করতে পারেন। ব্লেন্ডার না থাকলে একটি জিপলক ব্যাগের ভেতরে কুকি নিয়ে রুটি বেলার বেলন দিয়ে সাবধানে পিটিয়ে গুঁড়ো করে নিন। অনেকে এর ভেতরের ক্রিমটা আলাদা করে ফেলেন। সেটা করবেন না। এই কেক তৈরির জন্য ক্রিম সহই গুঁড়ো করে নিন বিস্কুট।
২) একটি পাত্রে এই গুঁড়ো করা কুকি নিন। এতে বেকিং পাউডার দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর দুধ দিয়ে নেড়ে মিশিয়ে নিন যাতে মিহি এবং সুষম একটি ব্যাটার তৈরি হয়।
৩) একটি মাইক্রোওয়েভ-সেফ কাপ বা মগে তেল বা কুকিং স্প্রে মাখিয়ে নিন। এতে ওরিও দিয়ে তৈরি করা ব্যাটার ঢেলে নিন। ২ মিনিট মাইক্রোওয়েভ করুন।
বের করে কিছুক্ষণ ঠান্ডা হতে দিন। এরপর ওপরে এক স্কুপ আইসক্রিম এবং চকলেট সস দিয়ে পরিবেশন করুন অসাধারণ স্বাদের ওরিও কেক।
তথ্যসূত্রঃ লাইফ লাভ অ্যান্ড সুগার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here