যাত্রীদের শুক্রবার শাহজালালে অতিরিক্ত সময় নিয়ে যাওয়ার পরামর্শ

হযরত শাহজালাল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরের যাত্রীদের নির্দিষ্ট সময়ের আগেই অতিরিক্ত সময় হাতে নিয়ে শুক্রবার বাসা থেকে রওনা হওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরের যাত্রীদের নির্দিষ্ট সময়ের আগেই অতিরিক্ত সময় হাতে নিয়ে শুক্রবার বাসা থেকে রওনা হওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। শুধু একদিনের জন্যই যাত্রীদের এ পরামর্শ দেয়া হয়েছে। ইন্টারন্যাশনাল পালার্মেন্টারি ইউনিয়নের সম্মেলনের বিদেশী অতিথিদের চলাচলের কারণে শুক্রবার শাহজালাল বিমানবন্দর সংলগ্ন সড়কে যান চলাচলের গতি ধীর হওয়ার আশঙ্কায় এ পরামর্শ দিয়েছে পুলিশের ট্রাফিক বিভাগ।

এতে বলা হয়, আগামী ১ এপ্রিল ঢাকায় শুরু হচ্ছে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন। পাঁচ দিনের এই সম্মেলনে ১৭১টি দেশের স্পীকার, ডেপুটি স্পীকার, পার্লামেন্ট সদস্যসহ ১৫ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। প্রতিনিধিদের অধিকাংশই শুক্রবার ঢাকায় পৌঁছবেন এবং তাদের অভ্যর্থনা ও সাবলীল যাতায়াতের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এ কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে যান চলাচল কিছুটা ধীরগতি হতে পারে। তাই ডিএমপির পক্ষে সম্মানিত বিদেশগামী যাত্রীদের কাছে বিশেষ অনুরোধ, তারা যেন বিলম্ব এড়িয়ে যথাসময়ে বিমানবন্দরে পৌঁছার জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে বিমানবন্দরে রওনা হন।

এদিকে আইপিইউ সম্মেলন ঘিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমন ও বহির্গমন হলে দর্শনার্থীদের প্রবেশ আগামী ১০ এপ্রিল পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে। বিদেশী অতিথিদের যাতায়াত নিরাপদ ও স্বাভাবিক রাখতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দর
হযরত শাহজালাল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দর

যান চলাচল নিয়ন্ত্রণ ॥ এদিকে ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত সম্মেলন চলাকালে মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) হতে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাগান ক্রসিং) পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া বিআইসিসি ক্রসিং হতে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে ঢাকা মহানগর ট্রাফিক বিভাগ জানায়। এই সড়ক ব্যবহারকারীদের শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র‌্যাব-২ অফিসের সামনে দিয়ে আগারগাঁও সড়ককে বিকল্প সড়ক হিসেবে ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে ওই এলাকায় বসবাসকারী সরকারী-বেসরকারী দফতরে আসা গাড়িগুলো সড়কটি ব্যবহার করতে পারবে। প্রতিরক্ষা গ্যাপ হতে গণভবন স্কুল দিয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে বলেও ডিএমপি জানিয়েছে। এছাড়া জাহাঙ্গীর গেট থেকে আসা গাড়িগুলোকে সম্মেলন চলাকালে আগারগাঁও লিংক রোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিং-এ প্রবেশ করতে দেয়া হবে না। এ সময় গাড়িগুলোকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে গন্তব্যে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে নগরবাসীর আন্তরিক সহযোগিতা চাওয়া হয়েছে।

সূত্রঃ দৈনিক জনকণ্ঠ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here