রাতের রুপচর্চা

0
299

ব্যস্ত নাগরিক জীবনে জীবিকার তাগিদে সারাদিন থাকতে হয় ঘরের বাইরে। ধুলাবালির সাথে যুদ্ধ করে দিনটা যদিও বা কেটে গেল, কিন্তু আপনার চেহারার ঐ দুর্দশার কি হবে? দিনের বেলা নাহয় ব্যস্ততার জন্য নিজের যত্ন নেয়ার সময় হয় না, তবে রাতটা যেন কোন ক্রমেই বাদ না যায়।

চলুন না দেখে আসা যাক রাতের রূপচর্চার ঝটপট কয়েকটি পদ্ধতিঃ

  • সামান্য চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক স্ক্রাবার। এক মিনিট ত্বক স্ক্রাব করে ধুয়ে ফেলুন। অনেক উপকার পাবেন। কেমিক্যালের স্ক্রাব সপ্তাহে একবারের বেশি ব্যবহার করা উচিৎ নয়। কিন্তু এই ঘরোয়া স্ক্রাবটি চাইলে আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন।
  • এরপর ১ চা চামচ মধু, অর্ধেক পাকা কলা চটকে এবং একটু দুধ মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান। প্যাকটি ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করে নিন। এতে ত্বকের নিচে রক্ত সঞ্চালন ভালো হবে। যার ফলে ত্বকের নানা সমস্যা দূর হবে। ৫-৭ মিনিট মুখে রেখে দিন। এরপর তা আলতো ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।Washing with Water
  • ত্বক থেকে মাস্কটি ভালো করে ধুয়ে নিবেন যেন একটুও রয়ে না যায় ত্বকে। এরপর একটি পাতলা সুতি তোয়ালে দিয়ে মুখ চেপে চেপে মুছে ফেলুন। ঘষে মুছবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। এভাবে সারারাত থাকুন। কারণ মধু ব্যবহার পর কোনো ধরণের প্রসাধনী ব্যবহার করার প্রয়োজন হয় না।

তাহলে আর দেরি কিসের? আজ থেকেই শুরু করা যাক সৌন্দর্যচর্চা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here