শীত তো প্রায় এসেই গেল, মেকআপ ব্যাগ রেডি তো?

0
274
ঋতু বদলের সাথে বদলে নিন মেকআপ কিটও!

হালকা শীতের আমেজে গরম জামা কাপড় কেনার বেশ ভালই ধুম পড়ে গেছে। আর আপনার মেকআপ ব্যাগের কি খবর? শীতকালীন সব প্রোডাক্ট কিনে ফেলেছেন তো? নিচের লিস্টের সাথে মিলিয়ে দেখুন তো কিছু বাদ গেল কিনা।

কনসিলার ও ফাউন্ডেশনঃ

নতুন আবহাওয়ার সাথে খাপ খাইয়ে ব্যবহার করুন কনসিলার ও ফাউন্ডেশন। যেহেতু এখনকার বাতাসে আর্দ্রতার পরিমাণ স্বাভাবিকের চেয়ে একটু বেশি থাকে, কাজেই ময়েশ্চারাইজিং ফ্যাক্ট বিবেচনা করে এসব বিউটি প্রোডাক্ট কিনে ফেলুন। কোকোয়া সিড বাটার জাতীয় উপাদানগুলো এ সময়ে ত্বকের জন্য বেশ ভালো বলে জানান বিশেষজ্ঞরা।

কালার কারেক্টর

শরীরের সব জায়গার রং যেন সমান থাকে, তা নিশ্চিত করতে ব্যবহার করুন কালার কালেক্টর। বিশেষ করে নাকের উপরে, পিম্পলে, চোখের চারপাশে ভালো করে ব্লেন্ড করে নিন কালার কারেক্টর। পিচ বর্ণের কারেক্টরগুলো সবার সাথে বেশ ভালো মানিয়ে যায়। এতে ত্বক আরও বেশি উজ্জ্বল দেখায়।

সঠিক মেকআপে নিজেকে সাজিয়ে নিন সুন্দর করে
সঠিক মেকআপে নিজেকে সাজিয়ে নিন সুন্দর করে

ব্রোঞ্জার

এই শীতে উষ্ণতা বাড়াতে ব্যবহার করতে পারেন ব্রোঞ্জার। তবে লিক্যুইড জাতীয় ব্রোঞ্জারগুলোই বেশি ভালো হবে বলে জানান বিশেষজ্ঞরা। পাউডারের পরিবর্তে ময়েশ্চারাইজারের সাথে ব্রোঞ্জার মিশিয়ে মুখে লাগালে বেশ সুন্দর একটি গ্লেসি ভাব চলে আসবে চেহারায়।

লাল লিপস্টিক

লাল লিপস্টিকের আবেদন চিরন্তন। শীতকালেও প্রকৃতির সাথে দিব্যি মানিয়ে যাবে এই রঙটি। তবে শীতকালে ম্যাটের পরিবর্তে একটু গ্লসি লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট ফাটার পরিমাণ হ্রাস পাবে। তবে ঠোঁটের সাজে যদি থাকে লালের সমাহার, সেক্ষেত্রে চোখের সাজ একদম হালকা হওয়ায় ভালো।

আই লাইনার ও শ্যাডো

আপনি যদি চোখের মেকআপের ব্যাপারে খুব সচেতন হন তাহলে স্মোকি বা গ্লিটার জাতীয় আই মেকআপ বেছে নিতে পারেন এই শীতের জন্য। আর যেকোনো ধরণের উজ্জ্বল রঙ বেশ মানিয়ে যায় ঠাণ্ডা ঠাণ্ডা বাতাসের সাথে!

তথ্যসূত্রঃ ভোগ ফ্যাশন ম্যাগাজিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here