সঠিক রঙের স্যুট, গ্ল্যামার বাড়াতে

আজকাল ছেলেরা বিয়ে, পার্টি কিংবা অফিস- আদালতসহ সব জায়গায় স্যুট পরতে বেশি পছন্দ করেন। এতে একদিকে যেমন তাদের অফিসিয়াল লুক বজায় থাকে, অন্যদিকে তাদের অনেক স্মার্টও লাগে। তবে নিজেকে আরও বেশি স্মার্টভাবে উপস্থানের জন্য তারা বিভিন্ন রঙের স্যুট বেছে নেন। এক্ষেত্রে অবশ্য গায়ের রঙটা বিবেচনায় রাখা জরুরি। ফ্যাশন বিশেষজ্ঞরা বলেন, অনেকেই ত্বকের রঙ অনুযায়ী স্যুট বেছে নেন না বলে কাঙ্ক্ষিত গ্ল্যামার থেকে বঞ্চিত হন। কাজেই গ্ল্যামার ধরে রাখতে বেছে নিন কাঙ্খিত স্যুট। একটা ভালো স্যুট নির্বাচনই গ্ল্যামার বাড়ানোর পাশাপাশি আপনাকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে সাহায্য করবে।

আমাদের দেশের আর্থিক বিবেচনায় অনেকেই দুইটির বেশি স্যুট কিনতে পারেন না। তাই অযথা টাকা নষ্ট না করে কেনার আগে একটু বুঝেশুনেই কেনা ভালো। এক্ষেত্রে যারা স্যুট কিনতে চাইছেন তাদের জন্য পরামর্শ দিয়েছে রিয়েল ম্যান রিয়েল স্টাইল। এগুলো হল-

নেভি ব্লু  স্যুট
আমেরিকা-কানাডায় স্যুটের জন্য সবচেয়ে জনপ্রিয় রঙ হচ্ছে নেভি ব্লু । তবে অন্য জরিপে চারকোল-ধূসর রঙের স্যুটকে সবচেয়ে জনপ্রিয় বলে দেখা গেছে। শ্যামলা, কালো বা ফর্সা যে কোন বর্ণের পুরুষের জন্য নেভি ব্লু  মানানসই। তাছাড়া রঙটির সঙ্গে যে কোন ফ্যাশন স্টাইল খাপ খেয়ে যায় অত্যন্ত সহজে। তাই চাহিদার শীর্ষে নেভি ব্লু ।

চারকোলধূসর স্যুট
অনেকেই কয়লার মতো ধূসর রঙের স্যুট পড়তেই বেশি ভালোবাসেন। আপনার বয়স যদি ২৫ থেকে ৩০ হয় তাহলে চেহারায় একটু গাম্ভীর্য যোগ করবে এই স্যুট। এছাড়া অফিসের কমবয়সী বসদের জন্য দারুণ কাজের জিনিস এই স্যুট। নেভি ব্লু  স্যুট যেখানে আপনার বয়স কমিয়ে দেয়, আর ধূসর স্যুট আপনার বয়স বাড়িয়ে দেবে। এছাড়া যে কোন টাই এবং শার্টেই এই রঙ মানিয়ে যায়। অফিস, ধর্মীয় অনুষ্ঠান, বিয়ে, শোক অনুষ্ঠান প্রভৃতি যে কোন পরিবেশের সঙ্গে সহজেই মানিয়ে যায় এই স্যুট।

ক্যামব্রিজ বা মিডিয়াম গ্রে
গ্রে বা ধূসর রঙের অনেকগুলো শেড আছে। তাই রঙ বাছাইয়ে সতর্ক হতে হবে।  ক্যামব্রিজ বা মিডিয়াম গ্রে একটু হালকা গোছের রঙ। অন্যদিকে চারকোল গ্রে একটু কালচে। তাই আপনার ত্বকের রঙ যদি বেশি শ্যামলা হয় তাহলে চারকোলের চেয়ে ক্যামব্রিজ গ্রে বেশি মানানসই।

লাইট গ্রে স্যুট
লাইট গ্রে একটু ক্যাজুয়াল ধরনের। আবার যে কোন ঋতুতেই মানিয়ে যায়। এই রঙটি মিডিয়াম গ্রে বা ক্যামব্রিজ গ্রে থেকে উজ্জল। অফিসিয়াল কাজের বাইরে লাইট গ্রে অন্যান্য কাজেও আপনাকে স্মার্ট লুক এনে দেবে।

কালো স্যুট
একদম কালো রঙের স্যুটের স্থান পাঁচ নম্বরে। আপনি যদি ফর্সা হন, সবসময় কার-মাইক্রোতে যাতায়াত করেন বা অফিসে ডেস্কে কাজ করেন তাহলে কালো স্যুট আপনার জন্য বেশ ফ্যাশনেবল। সাধারণত শেষকৃত্য ও শোক অনুষ্ঠানে এই ধরনের কালো স্যুট পরা হয়।

গাঢ় বাদামী রঙের স্যুট
আপনার ত্বক এবং চুলের রঙ কালো হলে এক্ষেত্রে গাঢ় বাদামী রঙের স্যুট পরতে পারেন। সাধারণত ঘরোয়া অনুষ্ঠানে এই রঙের স্যুট পরা হয়।

খাকি রঙের স্যুট
বাদামী রঙের অরেকটি ধরন হচ্ছে খাকি রঙ। এটাও অনেকটা লাইট গ্রে স্যুটের মতো। চেকসহ খাকি রঙের স্যুট বেশ ফ্যাশনেবল। যারা হালকা রঙ পছন্দ করেন তাদের জন্য সেরা সমাধান এটি। তবে বয়স্করাই এটা বেশি পরে থাকেন।

22120811

নীল রঙের স্যুট
এই রঙের স্যুটের তেমন প্রচলন নেই। তবে ব্রিটেনের প্রিন্স উইলিয়াম, প্রিন্স হ্যারি এবং রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন নীল রঙের স্যুট জনপ্রিয় করে তুলেছেন। যদি আপনার বেশ কটি রঙের স্যুট থেকে থাকে তাহলে প্রিন্স বা পুতিনের মতো নীল স্যুট পরে দেখতে পারেন।

সাদা রঙের স্যুট
সাধারণত বিভিন্ন চলচ্চিত্রে খলনায়ক, আন্ডারওয়ার্ল্ডের ডনদের এই স্যুট পরতে দেখা যায়। কোন পার্টিতে ব্যতিক্রমী ভাবমূর্তি তুলে ধরতে বা সবার মনোযোগের কেন্দ্রে থাকতে চাইলে সাদা স্যুট বেশ কাজের জিনিস।

একেক রঙের স্যুটের একেক রকমের অর্থ আছে। কাজেই পরিবেশ-পরিস্থিতির মেজাজ বুঝে স্যুটের রঙ নির্বাচন করুন। আর এই কাঙ্খিত স্যুট শুধু আপনার গ্ল্যামার ধরে রাখবে না, একইসঙ্গে আপনাকে করে তুলবে আরও ফ্যাশনেবল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here