সময় বাঁচাতে সাশ্রয়ী ৫টি ঝটপট মেকআপ ট্রিকস!

0
550
ঝটপট অল্প সময়েও নিখুঁত মেকআপ করা সম্ভব

সব নারীরা হালকা একটু মেকআপ ত্বকে ব্যবহার করে থাকেন। আবার অনেকে মেকআপ ব্যবহারের ইচ্ছা থাকলেও সময়ের কারণে ব্যবহার করতে পারেন না। অফিস কিংবা ভার্সিটিতে যাওয়ার সময় তাড়াহুড়ায় থাকার কারণে মেকআপ করার ইচ্ছাটা পূরণ করেন না অনেকেই। ঝটপট অল্প সময়েও নিখুঁত মেকআপ করা সম্ভব। এর জন্য জানা প্রয়োজন শুধু কিছু ট্রিক। মেকআপের এই কৌশলগুলো সময় বাঁচিয়ে নিখুঁত মেকআপ করতে সাহায্য করবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক মেকআপের দারুন কিছু কৌশলঃ

১। নেইলপলিশ লাগাতে যারা পছন্দ করেন তারা জানেন এটি শুকানো বেশ সময়সাপেক্ষ। এই শুকানোর কাজটি অল্প সময়ে করতে নেইলপলিশ লাগানোর পর ঠাণ্ডা এক গাম্লা০ পানিতে হাত ডুবিয়ে রাখুন। খুব দ্রুত নেইলপলিশ শুকিয়ে যাবে।

২। আইলাইনার লাগানোর সময় হাত কেঁপে তা নষ্ট হয়ে যায়? এই সমস্যারও সহজ সমাধান রয়েছে। আইল্যাশ কার্লারের চারপাশে কাজল দিয়ে গাঢ় করে আঁকুন। এবার এটি ল্যাশে কার্ল করুন। এতে চোখের পাপড়ি কার্ল করাও হবে, এর সাথে আইলাইনারও বসে যাবে চোখের পাতার উপর।

শুকানো মাশকারা সাথে কয়েক ফোঁটা কন্ট্যাক্ট লেন্সের স্যালাইন মিশ্রণ মিশিয়ে দিন
শুকানো মাশকারা সাথে কয়েক ফোঁটা কন্ট্যাক্ট লেন্সের স্যালাইন মিশ্রণ মিশিয়ে দিন

৩। ওয়েভি হেয়ার স্টাইল করতে চাচ্ছেন অথচ বাসায় হেয়ার আয়রন নেই। চিন্তার কোন কারন নেই, রাতে পুরো চুল দুই বেণী করে ঘুমিয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে চুল থেকে বেণী খুল নিন। মোটেও চুল আঁচড়াতে যাবেন না। হাত দিয়ে খুলে নিয়ে হেয়ার স্প্রে করে ফেলুন। ব্যস, হেয়ার আয়রন ছাড়াই দারুণ ওয়েভি চুল। ঝটপট ও সহজ এই উপায়টি অবশ্যই ট্রাই করে দেখবেন। 

৪। মাশকরা বেশিদিন অব্যবহৃত থাকলে তা শুকিয়ে যায়। এই শুকানো মাশকারা সাথে কয়েক ফোঁটা কন্ট্যাক্ট লেন্সের স্যালাইন মিশ্রণ মিশিয়ে দিন। এটি ব্যাকটেরিয়া দূর করে আই ইফেকশন হওয়া প্রতিরোধ করবে।

৫। ভেঙ্গে যাওয়া আইশ্যাডো ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। এই আইশ্যাডো ঠিক করতে পারেন একটি চামচ দিয়ে। রাবিং স্পিরিট অথবা কয়েক ফোঁটা গ্লিসারিন দিন এই ভেঙ্গে যাওয়া আইশ্যাডোর ওপর। এর পর একটি চামচের উল্টো পিঠ দিয়ে চেপে চেপে বসিয়ে দিন আইশ্যাডো গুঁড়োগুলো। আগের মতোই নতুন হয়ে যাবে।

তথ্যসূত্রঃ বাজ ফিড ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here