সোনা দিয়ে তৈরি বিয়ের পোশাক!

0
333
বিয়েতে পরুন সোনার তৈরি পোশাক

সারা পৃথিবীতে বিয়ের রীতিতে ভিন্নতা থাকলেও সাজ ও পোশাকের দিক থেকে বর এবং কনে নিজেকে চান সবার থেকে আলাদা দেখাতে। আর এ জন্যই থাকে নানা প্রস্তুতি। অনেকে নানা দেশ ঘুরে খুঁজে বের করেন একদমই ভিন্ন সাজের পোশাক। যা আগে কখনো কেউ করেনি। এর ফলে নিজেকে যেমন বিয়ের রঙের সাথে আলাদাভাবে ফুটিয়ে তোলা যায় তেমিন ফ্যাশনের দুনিয়ায় যুক্ত নতুন অনুষঙ্গভ।

বিয়ের ক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে গহনা। যা ছাড়া বিয়ের কথা আপনি চিন্তাও করতে পারবেন না। ফ্যাশনের ক্ষেত্রে এই গহনাতে রয়েছে নানা নতুনত্ব। তবে এই নতুনত্ব যদি হয় বিয়ের পোশাক। স্বাভাবিকভাবে বিয়ের পোশাক কাপড়ের তৈরি হলেও কিছু দেশে এটি ভিন্ন ভিন্ন জিনিস দিয়ে তৈরি হয়ে থাকে। আজকের আয়োজনে তেমনি একটি মজার ফ্যাশন হচ্ছে সোনা দিয়ে তৈরি বিয়ের পোশাক।

সোনার তৈরি এই বিয়ের পোশাকের দেখা মেলে চীনে
সোনার তৈরি এই বিয়ের পোশাকের দেখা মেলে চীনে

সোনার তৈরি এই বিয়ের পোশাকের দেখা মেলে চীনে। চীনের শেনঝেন শহরে আয়োজন করা হয়েছিলো একটি ব্যতিক্রমী ফ্যাশন শো-এর, যা ছিলো সম্পূর্ণ সোনার তৈরি বিয়ের পোশাকের ফ্যাশন শো। এই ফ্যাশন শো তে অংশগ্রহণ করেছিলো চীনের বিখ্যাত কয়েকটি পোশাক নির্মাতা এবং কয়েকটি জুয়েলারি নির্মাতা প্রতিষ্ঠান।

এই বিয়ের পোশাকগুলো তৈরি করা হয়েছিলো প্রায় দশ কেজি ওজনের সোনা দিয়ে। ফ্যাশন শো-টিতে অংশ নিয়েছিলেন দশটি সোনার তৈরি বিয়ের পোশাক পরা মডেল। অনুমান করা হয় একেকটি পোশাকে সোনা ব্যবহার করা হয়েছিলো প্রায় ৯.৯৯৯ কেজি ওজনের স্বর্ণ। তবে নয়টি পোশাক সম্পূর্ণ সোনার তৈরি হলেও একটি পোশাক ভিন্ন একটি ধাতু দিয়ে তৈরি করা হয়েছিলো। যা ফ্যাশন শো-টিতে বাড়তি আকর্ষণের সৃষ্টি করে।

তথ্যসূত্রঃ ইয়াহু লাইফস্টাইল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here