হালকা শীতে মুখরোচক সাবওয়ে স্যান্ডউইচ!

0
673

বাচ্চা থেকে শুরু করে বড়দের সবারই দারুণ পছন্দের একটি আইটেম সাবওয়ে স্যান্ডউইচ। চিকেন নাগেট সাবওয়ে স্যান্ডউইচ এর রেসিপি দেখে নিন আজকেঃ

উপকরনঃ

নাগেটের জন্য- চিকেন ব্রেস্ট ২ পিস, লবন পরিমানমতো, গোল মরিচ গুড়া ১ চা চামচ, সয়া সস ১ টেবিল চামচ, ডিম ২টা, কর্ণফ্লাওয়ার ১ টেবিল চামচ, ময়দা আধা কাপ, পাপরিকা অথবা মরিচের গুড়া ১ চা চামচ, ব্রেড ক্রামস ১ কাপ, তেল ভাজার জন্য।

স্যান্ডউইচের জন্য- সাব-স্যান্ডউইচ ব্রেড ৪টা, পেঁয়াজ, সবুজ আর লাল ক্যাপসিকাম আধা কাপ করে (পাতলা লম্বা করে কেটে নিতে হবে), চিলি সস, চিজ প্রয়োজনমত।Turkey Italiano SUBWAY

প্রস্তুত প্রনালিঃ

প্রথমে চিকেন ব্রেস্ট গুলোকে নাগেটের মত লম্বা পিস পিস করে কেটে নিতে হবে। এর মধ্যে লবণ, গোল মরিচ গুড়া, সয়া সস, ডিম, কর্ণ ফ্লাওয়ার দিয়ে ভাল করে মিলিয়ে নিয়ে মেরিনেট করে আধা ঘণ্টা রাখতে হবে। এখন ময়দার মধ্যে পাপরিকা অথবা মরিচের গুড়া মিলিয়ে নিতে হবে। চিকেনগুলোকে একসাথে ময়দার মিশ্রণে দিয়ে ভালভাবে ময়দা দিয়ে কোট করে ডিমের মিশ্রণে চুবিয়ে ব্রেড ক্রামস লাগিয়ে নিতে হবে। এরপর তেলে মিডিয়াম আচে গোল্ডেন ব্রাউন হওয়া পর্যন্ত ফ্রাই করতে হবে।

সাব-স্যান্ডউইচ ব্রেড মাঝখান থেকে কেটে নিয়ে চিলি সস দিয়ে তার ওপর পেঁয়াজ, সবুজ আর লাল ক্যাপসিকাম কিছুটা দিয়ে তার ওপর চিকেন নাগেট গুলো মাঝখান থেকে কেটে সাজিয়ে ওপরে চিলি সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন নাগেট সাবওয়ে স্যান্ডউইচ।

তথ্যসূত্রঃ অল অ্যাবাউট রেসিপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here