হাল আমলের শীতের পোশাক ও তার দরদাম

0
1566
ছেলেদের ক্ষেত্রে জ্যাকেটের পাশাপাশি ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা শার্ট, খদ্দর কাপড়ের আরামদায়ক ট্রাউজারও আছে।

দেখতে দেখতে চলে এলো শীত। হাড় কাঁপানো শীত না হলেও হিম হিম বাতাস ঠিকই জানান দিচ্ছে, শীত জেঁকে বসতে চলেছে। তাই শীতকে বাধা দিতে শুরু হয়ে গেছে নানা প্রস্তুতি। বাড়িতে বাড়িতে যেমন পিঠা তৈরির প্রস্তুতিসহ নানা শীতকালীন খাবার রান্না হচ্ছে, তেমনি শুরু হয়েছে শীতের পোশাক কেনার পরিকল্পনা।

মানুষ এখন যথেষ্ট ফ্যাশন-সচেতন। একটি সময় ছিল যখন গরম কাপড় বলতে শুধু শীত নিবারণকেই বোঝাতো। কিন্তু এখন শীতকে তাড়ানোর পাশাপাশি নিজের ব্যক্তিত্ব এবং ফ্যাশন-সচেতনতা ফুটিয়ে তোলা যায় শরীরে চাপানো শীতের পোশাকটির মাধ্যমে। শীতের পোশাকে যোগ হচ্ছে নানারকম নতুনত্ব। সালোয়ার কামিজ পরা মেয়েদের জন্য আছে লং জ্যাকেট, পঞ্চ। ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিও আছে, যা চুড়িদার পায়জামার সঙ্গে পরে তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশন তো হবেই সঙ্গে সঙ্গে তা হবে আরামদায়কও।

বর্তমানে তরুণীরা অবশ্য পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগান। শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর শাড়ির সঙ্গে মিলিয়ে শাল জড়িয়ে হয়ে উঠতে পারেন অনন্য। টি-শার্ট বা শার্ট পরলে উপরে পরতে পারেন হাতাকাটা সোয়েটার। অথবা একটু ঢিলেঢালা পুলওভার।

বর্তমানে তরুণীরা অবশ্য পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগান।
বর্তমানে তরুণীরা অবশ্য পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগান।

ছেলেদের ক্ষেত্রে জ্যাকেটের পাশাপাশি ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা শার্ট, খদ্দর কাপড়ের আরামদায়ক ট্রাউজারও আছে। এবারে শীতে আঁটসাঁট নয় বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। পশমি বা উলের ক্রুসকাটার কাজ করা সোয়েটার পরছেন অনেকেই। সোজা কাটের পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজার।

দরদাম
ছেলেদের জন্য রয়েছে ভেস্ট, সোয়েটার, কার্ডিগান, হুডি, মেয়েদের কার্ডিগান পাচ্ছেন ৯৯০ টাকায়। ছেলেদের ভেস্ট মাত্র ৭৯০, সোয়েটার ৯৯০, কার্ডিগান ১ হাজার ৯০, হুডি ১ হাজার ২৯০, জ্যাকেট ও ব্লেজার ২ হাজার ৯৯০ টাকায়। কার্ডিগান পাচ্ছেন ৯৯০ টাকায়। ছেলেদের ভেস্ট মাত্র ৭৯০, সোয়েটার ৯৯০, কার্ডিগান ১ হাজার ৯০, হুডি ১ হাজার ২৯০, জ্যাকেট ও ব্লেজার ২ হাজার ৯৯০ টাকায়।

শীতের পোশাকের ক্ষেত্রে নতুনত্ব এলেও এটি সম্পূর্ণ নির্ভর করে আপনার ওপর, যে আপনি কীভাবে নিজেকে দেখতে চাচ্ছেন। ফ্যাশনকে আপনি কীভাবে দেখছেন- এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনার পছন্দের শীতের কাপড়টিই তাহলে হয়ে যেতে পারে আপনার কাছে নতুন ফ্যাশন। আর ফ্যাশনটি নিজের ভেতর ধারণের ক্ষেত্রে দেখুন তাতে আপনাকে কেমন লাগছে। মনে রাখবেন, যা আপানকে মানাচ্ছে, তাই আপনার কাছে ফ্যাশন।

তথ্যসূত্রঃ আমাজন বিডি ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here