২০০ মিলিয়ন ডলার আয় নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে “বিউটি এন্ড দ্য বিস্ট”!

ডিজনির নতুন লাইভ-অ্যাকশন মুভি বিউটি এন্ড দ্য বিস্ট

এ সপ্তাহের শেষে মুক্তি পেতে যাচ্ছে ডিজনির নতুন লাইভ-অ্যাকশন মুভি বিউটি এন্ড দ্য বিস্ট। বড় পর্দায় আবারও হাজির হতে যাচ্ছে কল্পলোকের জনপ্রিয় চরিত্ররা।

এর আগে মুক্তিপ্রাপ্ত অ্যানিমেটেড মুভিটি ডিজনির সর্বকালের সেরা সিনেমাগুলোর মধ্যে একটি হিসেবে দর্শক মহলে বিশেষভাবে সমাদৃত। কাজেই এটির লাইভ অ্যাকশন ভার্সনটিও যে তুমুল জনপ্রিয়তা পাবে তা আগে থেকেই অনুমান করে নেয়া যাচ্ছে। যদিও ডিজনির কোন সিনেমায় প্রথমবারের মত সমকামী চরিত্র তুলে ধরার জন্য মুক্তির আগে থেকেই বিউটি এন্ড দ্য বিস্ট নিয়ে সমালোচনার ঝড় কম উঠছে না, তবুও মুক্তির আগেই যে এটি বিশ্বের অন্যতম ব্যবসা সফল মুভি হতে যাচ্ছে তা নিয়েও সংশয়ের কোন অবকাশ নেই।

চলচ্চিত্রটি মুক্তির ঠিক কয়েকদিন আগেই বিশ্বব্যাপী এক জরিপ চালিয়ে দেখা গেছে বিউটি এন্ড বিস্টের প্রাথমিক প্রজেকশন দিয়েই গ্লোবাল বক্স অফিসে আয় হবে প্রায় ২০০ মিলিয়ন ডলার!

স্বদেশী প্রেক্ষাগৃহেই শুরুর সপ্তাহে বিউটি এন্ড দ্য বিস্ট আয় করবে প্রায় ১২০ মিলিয়ন ডলার
স্বদেশী প্রেক্ষাগৃহেই শুরুর সপ্তাহে বিউটি এন্ড দ্য বিস্ট আয় করবে প্রায় ১২০ মিলিয়ন ডলার

ভ্যারাইটির পক্ষ থেকে বলা হয় স্বদেশী প্রেক্ষাগৃহেই শুরুর সপ্তাহে বিউটি এন্ড দ্য বিস্ট আয় করবে প্রায় ১২০ মিলিয়ন ডলার। এছাড়া আন্তর্জাতিক বাজার থেকে আয় হবে আরও প্রায় ৮০ থেকে ১১০ মিলিয়ন ডলার। চলচ্চিত্রটি একই সাথে মুক্তি পাচ্ছে চীন, রাশিয়া, ব্রাজিল, স্পেন, মেক্সিকোসহ ইউকের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে। ফানডাগো নামের আরেকটি ম্যাগাজিনের পক্ষ থেকে বলা হয়েছে শুরুর সপ্তাহে ঘরোয়া প্রেক্ষাগৃহগুলো থেকে আসতে পারে ১৪০ মিলিয়ন ডলার, সেক্ষেত্রে প্রথম সপ্তাহের অর্জিত মোট টাকার অঙ্কটা দাঁড়াবে প্রায় ২৫০ মিলিয়ন ডলারের কাছাকাছি!

বিউটি এন্ড দ্য বিস্ট চলচ্চিত্রটি বানাতে সর্বমোট খরচ হয়েছিল প্রায় ১৬০ মিলিয়ন ডলার। এখন যদি যাবতীয় অনুমান সত্যি করে সিনেমাটি মুক্তির এক সপ্তাহের মধ্যেই ২০০ মিলিয়ন ডলার আয় করে ফেলে তবে নিঃসন্দেহে তা প্রযোজকদের মুখে দীর্ঘ হাসির রেখা টেনে দেবে। আর এই অনুমানগুলো যে খুব অসম্ভব কিছু নয় তার প্রমাণ মিলবে ডিজনির সর্বশেষ লাইভ অ্যাকশন মুভি ম্যালিফিসেন্ট, সিন্ড্রেলা, দ্য জাঙ্গাল বুক ছবিগুলোর বক্স অফিস ইনকাম দেখে।

এই আয়ের সংবাদটি দর্শকদের মোটেই অবাক করেনি। কারণ এমা ওয়াটসন, এওয়ান ম্যাকগ্রেগর, স্যার ল্যান ম্যাকেলেন এবং এমা থম্পসনের মত অভিনেতারা থাকা সত্ত্বেও যদি এতো শত অনুমান ভুল প্রমাণিত হয় তবে সেটিই হবে আশ্চর্যের বিষয়!

তথ্যসূত্রঃ স্ক্রিন র‍্যাট ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here