২০২০ সালের মধ্যে উড়ন্ত গাড়ি আনছে উবার

0
270
উবার জানিয়েছে তারা আগামী তিন বছরের মধ্যে উড়ন্ত গাড়ির পরীক্ষা চালাবে

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার জানিয়েছে তারা আগামী তিন বছরের মধ্যে উড়ন্ত গাড়ির পরীক্ষা চালাবে এবং ২০২০ সাল নাগাদ তা বাস্তবে আকাশ পথে চলবে। ডালাসে মঙ্গলবার এক সামিটে প্রতিষ্ঠানটি এ কথা জানিয়েছে।

উবার জানিয়েছে তারা এই উড়ন্ত গাড়ি প্রদর্শনের জন্য ডালাস এবং দুবাই শহরের সাথে অংশীদারিত্ব করেছে এবং এই উড়ন্ত গাড়ি উন্নয়ন এবং সরবরাহের জন্য অ্যাভিয়েশন কোম্পানির সাথে চুক্তি করেছে। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে যে উড়োজাহাজে বিনিয়োগ এর ব্যবসার সুরক্ষার জন্য অত্যাবশ্যক। এছাড়াও প্রতিষ্ঠানটির মতে, পরিবহন মানুষের দৈনন্দিন জীবনের একটি অংশ আর উড়ন্ত গাড়িতে যাতায়াত মূল্য তাদের বর্তমান উবার রাইডের সমানই হবে।

পরিবহন মানুষের দৈনন্দিন জীবনের একটি অংশ আর উড়ন্ত গাড়িতে যাতায়াত মূল্য তাদের বর্তমান উবার রাইডের সমানই হবে

উবারের প্রধান পণ্য কর্মকর্তা জেফ হলডেন বলেন, ‘আপনি যদি ৫-১০ বছর ধরে কোনো বীজ বপন না করেন তাহলে ৫ থেকে ১০ বছরের মধ্যে কোনো প্রতিষ্ঠানও পাবেন না।’ উবার ইতোমধ্যে স্বচালিত গাড়ি প্রকল্পেও বিনিয়োগ করেছে। আর ২০২৩ সালে উড়ন্ত গাড়ির নেটওয়ার্ক এর কার্যক্রম পুরো মাত্রায় শুরু করবে তারা।

গত অক্টোবারে উবার তাদের উড়ন্ত গাড়ির এই উচ্চাভিলাসী ভিশন প্রকাশ করেছিল। বলা হয়েছিল টেকনিক্যালি উল্লম্ব টেকঅফ এবং অবতরণ (ভিটিওএল) হিসাবে পরিচিত এই যান অবিশ্বাস্যভাবে দ্রুত এবং সস্তায় যাত্রী পরিবহন করতে পারবে।

তথ্যসূত্রঃ উইয়ারড ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here