৩০০০ ডলারের পিজ্জা!

0
174
৩০০০ ডলারের পিজ্জাটি

নিউ ইয়র্কের একটি রেস্টুরেন্ট গতকাল বিশ্বের সবচেয়ে দামী পিজ্জাটি উপস্থাপন করেছেন বিশ্ববাসীর সামনে। রেস্টুরেন্টটির নাম “ইন্ডাস্ট্রি কিচেন”।

কাঠের চুলায় রান্না করা পিজ্জাটির সামগ্রিক উপাদান জোগাড় করে একটি পিজ্জা বানাতে খরচ পড়ে প্রায় ২৭৮০ ডলার। অর্থাৎ রেস্টুরেন্টটি যদি কোন রকম লাভ ছাড়াও পিজ্জাটি ভোজনরসিকদের সামনে উপস্থাপন করতে চায় তাহলেও পিজ্জাটির প্রতি স্লাইসের দাম পড়বে প্রায় ৩৫০ ডলার, যা কিনা বাংলাদেশি টাকার হিসাবে প্রায় ২৮ হাজার টাকা সমমূল্যের!

স্বভাবতই মনের মধ্যে প্রশ্ন উঁকি-ঝুঁকি দিতে থাকে যে কি এমন আছে এই পিজ্জায় জার জন্য এমন আকাশ্চুম্বী দাম পড়ছে! এবার তাহলে খোঁজ নেয়া যাক পিজ্জাটির উপকরণগুলো সম্বন্ধে।

পিজ্জাটির প্রতি স্লাইসের দাম পড়বে প্রায় ৩৫০ ডলার
পিজ্জাটির প্রতি স্লাইসের দাম পড়বে প্রায় ৩৫০ ডলার

বিশেষ এই পিজ্জাটির জন্য হোয়াইট সুইটন চিজ আমদানি করা হয়েছে ইংল্যান্ড থেকে, পাই বানানোর জন্য ব্যবহার করা হয়েছে ফ্রেঞ্চ ফোই গ্রাস এবং ক্যাস্পিয়ান সাগরের অসেট্রা ক্যাভিয়ার। সর্বোপরি পিজ্জাটির উপরে দেয়া হয়েছে ইকুয়েডরের গোল্ড লিফের গ্ল্যামারাস ছোঁয়া।

“পিজ্জাটি খুবই রিচ”, টাউন অ্যান্ড কান্ট্রি ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন ইন্ডাস্ট্রি কিচেনের এক্সিকিউটিভ শেফ ব্রাউলিও ব্রুনেই। তিনি আরও যোগ করেন, “আপনি যদি দারুণ সুস্বাদু ও হাইফাই একটি মিলের মুডে থাকেন, তবে এই পিজ্জাটি আপনার জন্যই অপেক্ষা করছে।”

ব্রুনেই বিশ্বাস করেন চোখে জল এনে দেয়ার মতো দাম হওয়া সত্ত্বেও পিজ্জাটি তার জিভে জল এনে দেয়া স্বাদের জন্য ভোজনরসিকদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা পাবে।

তথ্যসূত্রঃ ইয়াহু লাইফস্টাইল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here