৮০ বছরের তরুণ র‍্যাম্প মডেল ডিশান ওয়াং!

0
170

মডেলদের বয়স সাধারণত কত হয়? ১৬-৩০ বা সর্বোচ্চ ৪০। কিন্তু ৮০ বছর বয়সেও যে মডেল হওয়া যায় সে কথা কি ভাবতে পারবে? আর এ তো যেনতেন মডেল না, একেবারে র‍্যাম্প মডেল!

গল্প হলেও সত্যির মতোই শুনতে অলীক মনে হলেও এই তথ্যটি কিন্তু একেবারে খাঁটি সত্যি। ৮০ বছের মডেলের কোথাও যেমন আমরা কখনও শুনিনি, ঠিক তেমনি ডিশান ওয়াং এর নামও এক সপ্তাহ আগে আমাদের কারও জানা ছিল না।

কে এই ডিশান ওয়াং? কিভাবেই বা এই বয়সে এসে তিনি মডেলিং শুরু করলেন? জেনে নেয়া যাক মডেলিং জগতের এই নতুন চমকের পিছনের কিছু কথা।

ডিশান ওয়াং এর গল্প

ডিশান ওয়াং এর গল্পটা বেশ ইন্টারেস্টিং। তিনি তার ক্যারিয়ার শুরু করেন একজন থিয়েটার অভিনেতা হিসেবে। দ্য ফরবিডেন কিংডম এবং ওয়ারিয়র অফ হেভেন অ্যান্ড আর্থের মতো বিখ্যাত কিছু চলচ্চিত্রে অভিনয়ও করেন তিনি।

৪৪ বছর বয়সে এসে তিনি ইংরেজি শেখা শুরু করেন। ৪৯ বছর বয়সে এসে গঠন করেন নিজস্ব পুতুলনাচ ট্রুপ। প্রথমবারের মতো তিনি জিমের দরজায় পা রাখেন ৫০ বছর বয়সে এসে। সাত বছর পর ভাস্কর্য নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। আর ৭০ বছর বয়সে এসে সত্যিকার অর্থে জিমকে নিজের সঙ্গী করে নেন। যার ফলাফল ৮০ বছর বয়সে এসে দুনিয়া কাঁপানো মডেল বনে যাওয়া!download (1)

যেভাবে হল শুরু

এক সময়ের নামকরা অভিনেতা ৭৯ বছর বয়সে ২০১৫ সালের চায়না ফ্যাশন উইকে র‍্যাম্প মডেলিং করে তার মডেলিং জীবনের খাতা খোলেন। প্রথমদিনই তার বয়সকে ঘিরে দর্শকদের মধ্যে যে আগ্রহ কাজ করছিল তাতে আরও শতগুণ উন্মাদনা যোগ করতে ডিশান ওয়াং জীবনে প্রথমবারের মতো র‍্যাম্পে হাঁটলেন টপলেস হয়ে!

২০১৫ সালে ডিশান ওয়াং এর মডেলিং ক্যারিয়ারের শুরু হলেও এ বছর বাজফিল্ডের আমন্ত্রণে এক ফ্যাশন শোতে ক্যাট ওয়াক করে তিনি সবার নজর কাড়েন।

ডিশান ওয়াং যেখানে টিনএজারদের থেকেও এগিয়ে

ডিশান ওয়াং এর ক্যাট ওয়াক দেখে বা র‍্যাম্পে তার দৌরাত্ম্য দেখে যে কেউ স্বীকার করতে বাধ্য হবেন যে আর দশজন টিনএজারদের থেকেও তার পারফরম্যান্স শতগুণে ভালো ছিল।

মঞ্চ কাঁপিয়ে বেড়ানো এই মডেলের নিজের ভাষ্য অনুযায়ী, “অনেকেই ক্যাট ওয়াক শোর পরে প্রথমবারের মতো আমাকে লক্ষ্য করে। কেউ কেউ আমাকে হটেস্ট গ্র্যান্ডপা উপাধিও দিয়েছে। এবং কারও কারও মতে আমি একজন সাময়িক ইন্টারনেট সেনস্যাশন। কিন্তু একটা কথা কি জানেন? আজকের এই দিনটার জন্য গত ৬০ বছর ধরে আমি নিজেকে তৈরি করছি।”

ইন্টারনেটে বেশ ভাইরাল হয়েছে ডিশান ওয়াং এর র‍্যাম্প ভিডিও ও তার নিজস্ব মতামত তুলে ধরে নির্মিত কয়েকটি ইন্সপায়ারিং ভিডিও। ৫৬ বছর বয়সে মডেলিং শুরু করা নিকোলা গ্রিফিন এবং ৮০ বছরের সুপারস্টার ডিশান ওয়াং এর মতো কঠোর পরিশ্রমীরা আমাদের আরও একবার নতুন করে ভাবতে শেখায় শুরুর কোন বয়স নেই।

তথ্যসূত্রঃ গ্ল্যামার ম্যাগাজিন ও এপ্লাস ম্যাগাজিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here