বিশ্বের বিখ্যাত লোকেরা কিভাবে দিন শুরু করেন?

অনেকেই সকাল সকাল ঘুম থেকে উঠেন। আবার অনেকের দেরিতে ঘুম থেকে উঠা অভ্যাসে পরিণত হয়েছে। আপনি কি জানেন বিশ্বের বিখ্যাত লোকদের দিন শুরু হয় কখন?

বারাক ওবামা: যুক্তরাষ্টের প্রেসিডেন্ট বারাক ওবামার ঘুম ভাঙ্গে ভোর সাড়ে ৬টায়। ঘুম থেকে ওঠার পর পরিবারের সঙ্গে ব্রেকফাস্ট সারেন।

নরেন্দ্র মোদি: বিদেশ সফর কিংবা বিশেষ কোনও কাজ না থাকলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি ঘুম থেকে ওঠেন সকাল ৫টা নাগাদ। উঠেই সূর্য প্রণাম করেন। প্রাণায়ম সেরে নেট দুনিয়ায় কাজ সারেন। তারপর ফোন বা অন্য অফিসিয়াল কাজ শুরু করেন।

বিরাট কোহলি: খেলা বা প্র্যাকটিস না থাকলে বিশ্বের জনপ্রিয় ও সফল খেলোয়াড়দের মধ্যে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি ঘুম থেকে ওঠেন সকাল ৬টা নাগাদ। শরীর চর্চার আগে নিজের ব্যাট হাতে তুলে একবার শ্যাডো প্র্যাকটিশ করে নেন।

মার্ক জাকারবার্গ: ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ঘুম ভাঙ্গে সকাল ৬টায়। ঘুম থেকে উঠেই ফ্রেশ হয়ে সোজা অফিসে চলে যান। সকাল সকাল সেরে নেন স্ট্র্যাটেজি মিট।

টিম কুক: অ্যাপেলের সিইও টিম কুকের ঘুম ভাঙ্গে ভোর সাড়ে ৪টায়। ভোরে ওঠেই কুক সবার আগে অফিসের মেল চালাচালি করেন। কারণ তিনি মনে করেন দিনের শুরুটা কাজ দিয়ে করা উচিত। তারপর ৫টা নাগাদ যান জিমে।

বিল গেটস: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের ঘুম ভাঙ্গে ভোর ৫টায়। ভোরে উঠেই জগিংয়ের প্রস্তুতি নেন।

জ্যাক ডরসে: টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসের ঘুম ভাঙ্গে ভোর সাড়ে পাঁচটায় ঘুম থেকে উঠে গাড়ি নিয়ে ফাঁকা জায়গায় চলে যান। সেখানে কিছুক্ষণ চোখ বন্ধ করে বসে থাকার পর জগিং করেন।

উইন্সটন চার্চিল: যুক্তরাজ্যে সাবেক প্রধানমন্ত্রী চার্চিল সকাল সাড়ে ৭টা নাগাদ ঘুম থেকে উঠতেন। এরপর ডিম, টোস্ট, মাংস, ফল এবং হুস্কি দিয়ে নাস্তা সারতেন চার্চিল। নাস্তার সাথে সাথে দৈনিক পত্রিকার পাতায় চোখ বুলিয়ে নিতেন সাবেক প্রধানমন্ত্রী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here