কেমন হবে এই শীতে বিয়ের কনের সাজ?

কেমন হবে এই শীতে বিয়ের কনের সাজ?

প্রতিটি মেয়ের জীবনেই বিয়ে একটি বিশেষ দিন, যে দিনটিকে নিয়ে মেয়েদের থাকে হাজারো স্বপ্ন আর পরিকল্পনা। কারণ বিয়ের দিন সবার নজর জুড়েই থাকে বিয়ের কনে। বিশেষ এই দিনে কনেই তো আসরের মধ্যমণি! পুরোনো দিনের লাল বেনারসি আর কনে চন্দনের প্রথা ভেঙ্গে মেয়েরা এখন বিভিন্ন ধরণের স্টাইলিশ মেকআপকে বেছে নিচ্ছে। স্কিন টোন, ড্রেসের ধরণ, ঋতুভেদে বিয়ের সাজে আসছে ভিন্নতা। 

চলুন দেখে নেই এই শীতে কেমন হবে বিয়ের কনের সাজ—

প্যাস্টেল অ্যান্ড পিচ মেকআপ (Pastel and pitch makeup)

সেই পুরোনো দিনের লাল, ম্যাজেন্ডা বা মেরুন রঙের পোশাকের পরিবর্তে কনেরা বেছে নিচ্ছেন প্যাস্টেল রঙের পোশাক। তাই মেকআপ প্যালেটে একটি বিশাল স্থান করে নিয়েছে প্যাস্টেল শেডগুলো। মভ, আইভরি, ল্যাভেন্ডার, স্যামন পিংক, পিংক, পিচ, মিন্ট গ্রিন এবং পিচ পিংক রঙের আধিপত্য থাকছে মেকআপে। কনেদের চাহিদা এখন ফ্ললেস গ্লোয়িং স্কিন, তাই অনেকেই ঝুকছেন ন্যুড মেকআপ এর দিকে। সফট স্মোকি আই মেকআপ, নিটেড আইব্রো আর পিচ পিংক বা ন্যুড লিপকালার এখন হালের মেকআপ ট্রেন্ড।

কালার্ড স্মোকি (Colored Smoky)

ব্রাউন আর নীল স্মোকি আইশ্যাডোর ট্রেন্ডকে বিদায় জানিয়ে হালের ব্রাইডাল ট্রেন্ডে জায়গা করে নিয়েছে কালার্ড স্মোকি। কনের চোখে শোভা পাচ্ছে অরেঞ্জ স্মোকি, পিংক স্মোকি, ডার্ক পিংক স্মোকি, পার্পল স্মোকি, পাম স্মোকি এবং আরো কত শত ন্যুড শেড। 

সিম্পল এন্ড এলিগেন্ট (Simple and Elegant)

চিরাচরিত কনে সাজের সম্পূর্ণ বিপরীত স্রোতের এই লুক অনেক কনেরই এখন প্রথম পছন্দ। সিম্পল বেস মেকআপের সাথে চোখে ক্যাটস আইলাইনার আর ঠোঁটে থাকছে উজ্জ্বল লিপকালার। টানা টানা চোখ আর গাঢ় রঙা লিপস্টিকে তৈরি হচ্ছে একটি বোল্ড লুক। লিপকালারে প্রাধান্য পাচ্ছে রেড, মেরুন, অরেঞ্জ আর গাঢ়রঙা পিংক, যা সিম্পল লুকে ছড়াচ্ছে রঙের বিস্ফোরণ।

এয়ারব্রাশ (Airbrush)

হালের ব্রাইডাল মেকআপ ট্রেন্ডে নতুন সংযোজন এয়ারব্রাশ মেকআপ স্টাইল। এই মেকআপ ট্রেন্ড নিয়ে বিশেষজ্ঞদের রয়েছে ভিন্নমত। তবে বিয়ের কনেদের কাছে এই মেকাপের জনপ্রিয়তা তুঙ্গে। নতুন এই মেকআপ ট্রেন্ডের জনপ্রিয়তার পেছনে রয়েছে অনেকগুলো কারণ। এয়ারব্রাশ গান-এর সাহায্যে মেকআপ বসানো হয় বিধায় হাত বা স্পঞ্জের সাহায্যে ব্লেন্ড করার প্রয়োজন পড়ে না।  ফলে যাদের অতিমাত্রায় সেন্সিটিভ স্কিন তাদের স্কিনয়া এই ধরণের মেকআপ খুব সুন্দরভাবে টিকে থাকে ১০-১২ ঘন্টা। আবার অতিমাত্রায় অয়েলি স্কিনের অধিকারিদের জন্য এয়ারব্রাশ মেকআপ একটি আশীর্বাদ। তবে ড্রাই স্কিনের জন্য এয়ারব্রাশ উপযুক্ত নয়। এধরণের মেকআপের সব চাইতে বড় সুবিধা হল স্কিনে মেকআপের ফিনিশিং হয় দারুণ ফ্ললেস। কনের ত্বক যদি ন্যাচরালি হেলদি, ব্লেমিশ ফ্রি ও স্মুদ হয়, তাহলে এয়ারব্রাশ মেকআপ বিয়ের দিনে ত্বকের জেল্লা বাড়িয়ে দিবে বহুগুণ। আবার তেমন মেকআপ করা হয়নি কোনোদিন কিন্তু বিয়েতে জমকালো সাজ পছন্দ করছেন, এমন কনেদের জন্যও উপযুক্ত

এয়ারব্রাশ মেকআপ। এছাড়া শীত, বর্ষা ও ভরা গ্রীষ্মের মতো মরশুমে, ওপেন এয়ার স্টেজেও এয়ারব্রাশ দারুণ। তবে এয়ারব্রাশ মেকআপ রিব্লেন্ড করা কঠিন। চোখের জল বা অতিরিক্ত ঘামের ফলে কোনও এক অংশে সামান্য খুঁত দেখা দিলে তা সাধারণ মেকআপের মতো রিটাচ করা যায় না। মুখে ব্রণ-ওপেন পোরস থাকলে তা এয়ার ব্রাশ মেকআপে তা ঢাকা সম্ভব নয়।

এইচডি মেকআপ (HD makeup)

এয়ারব্রাশ মেকআপের সীমাবদ্ধতা দূর করতে দারুণ কার্যকর এইচডি মেকআপ। যারা স্কিনের ব্লেমিশ, ব্রণ, দাগছোপ ঢেকে ন্যাচারাল গ্লোয়িং ও ম্যাটিফায়েড পিকচার পারফেক্ট লুক চান, তাঁদের জন্য এইচডি মেকআপ বেস্ট অপশন। লাইট-স্ক্যাটারিং ও লাইট রিফ্লেকটিভ পার্টিকল সমৃদ্ধ মেকআপ ব্যবহারের ফলে ত্বকে আসে এক অভিনব চমক ও ব্রাইডাল জেল্লা। হালকা বা ন্যাচরাল লুক রাখতেও এই মেকআপ কার্যকরী। 

মিনারেল মেকআপ (Mineral makeup)

ত্বকের কোন ক্ষতি ছাড়াই ন্যাচারাল মেকআপ লুক আনতে চাইলে মিনারেল মেকআপের জুড়ি নেই। অরগানিক মিনারেল সমৃদ্ধ এই মেকআপ সেনসিটিভ স্কিনের জন্য খুব কার্যকর। টানা ১০-১২ ঘন্টা একটি ন্যাচারাল এবং ফ্ললেস লুক ধরে রাখতে কেমিকেল বিহীন এই মেকআপ বেস্ট অপশন।

সাম্প্রতিক