ছেলেদের যে পাচটি জুতা সংগ্রহে রাখতে হবে

ছেলেদের যে পাচটি জুতা সংগ্রহে রাখতে হবে

স্বল্প পরিসরে জুতা সংগ্রহের দুটি সাধারণ নিয়ম রয়েছে যার মাধ্যমে সব ধরনের জুতা সংগ্রহ করা যাবে। প্রথমতঃ ফ্যাশন বাদ দিয়ে ক্লাসিক শৈলীতে আসতে হবে। দ্বিতীয়তঃ আপনি যতটা পারেন এর জন্য ব্যয় করুন। গুণমানটি বিবেচনা করুন, পরিমাণ হিসাবে নয়। মানুষের কাছে আপনার ব্যক্তিত্বের প্রাথমিক ধারণাটা তৈরি করবে আপনার জুতা। বিশেষত আপনার আশেপাশে যারা থাকে।

আমাদের পছন্দের কিছু জুতা নীচে অন্তর্ভুক্ত করা হয়নি কারণ আপনি যদি কম বাজেটে ভাবেন বা জুতা রাখার জায়গা সংকটে থাকেন তবে সেগুলি একেবারে প্রয়োজনীয় নয়। 

তবে আপনার চেহারা যাই হোক না কেন, আপনার বাজেট যাই হোক না কেন এবং পরবর্তী ১২ মাসের মধ্যে ডায়েরিতে যা কিছু থাকুক না কেন, যদি নিম্নলিখিত জুতোর মধ্যে কয়েক জোড়া ভাল জুতা থাকে তবে আপনার অফিস থেকে শুরু করে জিম পর্যন্ত প্রতিটি সামাজিক পরিস্থিতি থাকবে আড়ম্বরপূর্ণভাবে। আপনার আর কখনও ভুল জুতো পায়ে পরার দরকার নেই।

যে কোনও সময়, যে কোনও জায়গা: মিনিমাল ট্রেইনার

Chunky trainers  হয়তো ফ্যাশনেবল হতে পারে, তবে minimalist sneaker হল যে কোন পোশাকের সাথে মানানসই ফ্যাশন। একটি সাবেক টেনিস জুতার ডিজাইনের সাথে মিল রেখে, সাম্প্রতিক বছর গুলিতে এই সাধারণ স্নিকার আমাদের বেশিরভাগ পোশাকে একটি প্রয়োজনীয় উপাদান হয়ে দাঁড়িয়েছে। 

এগুলি আপনার যে কোনও জায়গায় যাওয়ার জুতো হিসাবে  বিবেচনা করুন কারণ তাদের ইউএসপি বহুমুখিতা (বিশেষত সাদা)। এগুলো দিন-রাত পরুন এবং চাইনো, জিন্স, শর্টস এবং ইনফর্মাল স্টিচ প্যান্টের সাথে। 

ফর্মাল অনুষ্ঠানের জন্য : কালো অক্সফোর্ড 

কালো অক্সফোর্ড জুতোটি আপনার ক্লাসিক ‘স্কুল’ জুতো: এটি বিয়ের অনুষ্ঠানে, অফিসিয়াল পরিবেশে এবং প্রেজেন্টেশন এর মতো কাজের জন্য এবং আনুষ্ঠানিক অনুষ্ঠানের জন্য দারুন উপযোগী। মূলত, যখনই আপনি ভাল স্যুট বা টাই পরছেন তখনই এধরনের জুতা বাধ্যতামূলক। এটি মূলত‘পেশাদারদের’ জুতা হিসাবে দেখা হয়, আসলে ব্যাংকগুলিতে চাকরির জন্য ফর্মাল পোশাকের অংশ হিসাবে ব্যবহৃত হত। আপনার যদি এমন কোনও পেশাজীবি হন যার জন্য প্রতিদিনের স্মার্ট পোশাকে প্রয়োজন হয় তবে সম্ভবত আপনার জন্য এটা পড়ে থাকাটা কিছুটা বিরক্তিকর, তবে আপনার পাদুকা সংগ্রহের এটি একটি নিরাপদ জোড়া এবং ওয়ার্কহর্স।

৯-৫ এবং তার পরেও প্রত্যহ ব্যবহার্য : ডার্বি জুতো

ডার্বির জুতো অক্সফোর্ডের অনেকটা আত্মীয়ের মতন। এটি স্মার্ট এবং ক্যাজুয়াল জুতার ‘মধ্যবর্তী’ জুতাগুলির মধ্যে সবচেয়ে ভাল। এগুলি র’ ডেনিমকে একটা শার্প লুক দেয়ার পাশাপাশি ফর্মাল স্যুটকে নমনীয় করে তুলতে পারে।

ডার্বির সাথে একমাত্র মূল উপাদান: ভাল গ্রিপ এবং স্থায়িত্বের জন্য এগুলি চামড়া বা রাবারের তৈরি হতে পারে। যেভাবেই হোক না কেন, ডার্বিগুলি এমন প্র্যাকটিক্যাল জুতা যা বেশ কিছু পোশাকের সাথে দেখতে দুর্দান্ত। জুতার মডেলটি যত সহজ হবে জুতাটি তত বেশি বহুমুখী হবে। এক কথায় বলতে গেলে, ডার্বির শেপটি জনপ্রিয়তার সাথে এগিয়ে যাচ্ছে।

রাতের দাওয়াতের জন্য : চামড়ার স্লিপ অন

এই ধরণের জুতার মধ্যে পেনি এবং ট্যাসেল লোফার সহ বিভিন্ন স্টাইল রয়েছে। স্লিপটির আমেরিকান ঐতিহ্য রয়েছে এবং এটি প্রিপ্পি ‘আইভি লিগ’ চেহারা এবং মাইকেল জ্যাকসনের মুনওয়াকের সমার্থক। মূল পেনি লোফার নির্মাতা জর্জ হেনরি বাস ১৮৭৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের মেইনে জি.এইচ বাস এন্ড কোং প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর বিখ্যাত ‘উইজুনস’ আজও সবচেয়ে উল্লেখযোগ্য স্টাইল এবং নরওয়ের ফার্মের জুতার উপর ভিত্তি করে তৈরি হয়েছিল।

জিমের জন্য (বা পাব): দৌড়ানোর  জন্য

আপনি যদি কোনও ডেডিকেটেড স্নিকারের ফ্রিক বা ঠিক আরামের ফ্যাক্টরের মতোই হন তবে আপনার জিমের জন্য সর্বদা একটি শালীন জুটি রয়েছে তা নিশ্চিত করুন – নিউ ব্যালেন্সটি দুর্দান্ত । আপনি সারা বছর জুড়ে যে জুতো পরে থাকেন – ছিদ্রযুক্ত স্থান গুলো শীতল হতে দেয় এবং নিম্ন-উত্থিত জুতা  বৃষ্টি হতে রেহায় দেয় – এটি আবহাওয়ার সবচেয়ে খারাপ সময়ে পরবেন  না। আপনার কয়েকটি শীতকালীন বুট দরকার, সাধারণত দুটি বা তিনটি। এটি মূলত কাঠের গজ, পর্বতারোহণের ট্রেলস এবং যুদ্ধের ছাদের জন্য তৈরি করা পাদুকা; যাতে আপনি আত্মবিশ্বাসী হতে পারেন যে এটি আপনাকে সামান্য হিমশীতল ভ্রমণের মাধ্যমে পেয়ে যাবে শৈলীতেও, কারণ শীতের সেরা বুটগুলি যেমন ব্যবহারিক তত ভাল দেখাচ্ছে। এই বুটগুলিতে সমস্ত বুটের বৈশিষ্ট্য রয়েছে: স্থায়িত্ব, ব্যবহারিকতা, আরাম এবং ওয়েদারপ্রুফিং। শীতের বুটগুলি আপনি কিনতে পারেন এমন কয়েকটি বহুমুখী জুতা জোড়ায় বিনিয়োগ করুন এবং তারা যদি আপনার মতো সেগুলো দেখাশোনা করে তবে সেগুলো দশক পার হয়ে যাবে। যে স্টাইলটি পরতে পারেন সেগুলি অনুসরণ করার সাথে সাথে নীচে আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত অনুসারে স্টাইলটি সন্ধান করুন।

সাম্প্রতিক