নেটফ্লিক্সের বেস্ট ১০টি থ্রিলার মুভি

নেটফ্লিক্সের বেস্ট ১০টি থ্রিলার মুভি

মুভি দেখতে ভালোবাসে না এমন মানুষের সংখ্যা নিতান্তই নগন্য বৈকি। অবসর সময় কাটাতে কিংবা নিজের একঘেয়েমি মুডের সাথে বোঝাপড়া করতে এর বিকল্প খুব কম। যারা সাধারণত মুভি দেখায় খুব একটা অভ্যস্ত না, এই করোনাকালে তারাও এই অভ্যাসে অভ্যস্ত হয়ে উঠেছে। সেসব মুভিফ্রিক মানুষদের জন্য একটি জনপ্রিয় সাইট নেটফ্লিক্স। ব্যস্ততম সময়ের মাঝে “চিল” করতে নেটফ্লিক্সের ম্যুভি বা সিরিজ নিয়ে বসে যাওয়ার চেয়ে সহজতর আর কী হতে পারে!

তাই, চলুন চিল করতে করতেই জেনে নেয়া যাক নেটফ্লিক্সের বেস্ট  ১০টি থ্রিলার ম্যুভি সম্পর্কে। 

1. Shutter Island

শাটার আইল্যান্ড ২০১০ সালে মুক্তি পাওয়া মার্টিন স্কোরসেজি পরিচালিত ২০০৩ সালে প্রকাশিত শাটার আইল্যান্ড নামক উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত একটি রহস্য ও মনস্তাত্ত্বিক থ্রিলারধর্মী মুভি। রহস্য ও থ্রিলারধর্মী এই মুভিটি মূলত ইউএস মার্শাল টেডি ডেনিয়েলের (লিওনার্দো ডিক্যাপ্রিও) মানসিক হাসপাতাল থেকে লাপাওা হওয়া এক খুনির খোঁজে শাটার আইল্যান্ডের আগমনকে ঘিরে। অতঃপর হাসপাতালে সেবার আড়ালে ভয়াবহ কার্যক্রমের রহস্য উদঘাটনের নিমিত্তে প্রমাণ খোঁজার মধ্য দিয়ে এগিয়ে যায় মুভির কাহিনী। মনস্তাত্তিক মুভিটাতে শেষ অংশের ট্যুইস্ট আপনাকে চিন্তায় ফেলে দিতে বাধ্য।

আইএমডিবি রেটিং- ৮.২/১০

2. Nightcrawler

এটি ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান থ্রিলার মুভি, যার চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ড্যান গিলরোয়ের। এতে জ্যাক গিলেনহাল লুই “লু-ব্লম” চরিত্রে অভিনয় করেছেন, তিনি লস অ্যাঞ্জেলেসে গভীর রাতে নানা রকম ঘটনা রেকর্ড করেন এবং একটি স্থানীয় টেলিভিশন নিউজ স্টেশনে ফুটেজ বিক্রি করেন। তিনি উচ্চাভিলাষী, লোভী ও আত্মবিশ্বাসী এবং আপনার মাঝে সে একইসাথে প্রেম / ঘৃণার জন্ম দিবে। রিনি রুসো, রিজ আহমেদ এবং বিল প্যাকসন আরও অভিনয় করেছেন।  চলচ্চিত্রের একটি সাধারণ থিম হল অনৈতিক সাংবাদিকতা।

আইএমডিবি রেটিং- ৭.৯/১০

3. Uncut Gems

এটি জোস এন্ড বোনি পরিচালিত আমেরিকান ক্রাইম থ্রিলার। ছবিতে অ্যাডাম স্যান্ডলার একজন ইহুদি-আমেরিকান, নিউ ইয়র্ক সিটির একজন ডায়মন্ড জুয়েলার এবং তার ডিস্ট্রিক্ট জুয়ার আসক্তি রয়েছে। ঋণ পরিশোধের জন্য তাকে ব্যয়বহুল একটি  রত্ন  উদ্ধারের  করতে হবে এবং এভাবেই এগিয়ে যায় মুভির কাহিনী। 

আইএমডিবি রেটিং- ৭.৪/১০

4. Andhadhun

এটি অবশ্যই সর্বকালের সেরা হিন্দি থ্রিলার মুভিগুলির মধ্যে একটি। এ মুভিতে একজন অন্ধ সংগীতশিল্পী (পিয়ানোবাদক) এর চরিত্রে আয়ুষ্মান খুরানা অভিনয় করেছিলেন এবং কীভাবে তিনি খুনের মামলায় জড়িয়ে পড়েন, এভাবেই এগিয়ে যায় মুভির কাহিনী। আয়ুস্মান এর দুর্দান্ত অভিনয়,  গল্পের টুইস্ট এবং টার্ন রয়েছে যা আপনাকে অবাক করবে।

আইএমডিবি রেটিং- ৮.৩/১০

5.No Country for Old Men 

এটি ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান ওয়েস্টার্ন ক্রাইম থ্রিলার ফিল্ম, যায়েল এবং ইথান কোয়েন রচিত এবং পরিচালিত। এটি ২০০৫ সালের কর্ম্যাক ম্যাকার্থির উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে। টমি লি জোন্স, জাভিয়ার বারডেম এবং জোশ ব্রোলিন অভিনীত, এটি ১৯৮০ সালের পশ্চিম টেক্সাসের মরুভূমিতে টেক্সাসের ওয়েল্ডার এবং ভিয়েতনাম যুদ্ধের উপর নির্মিত হয়েছে। 

আইএমডিবি রেটিং- ৮.১/১০

6. Bird Box

বার্ড বক্স হ’ল আমেরিকান পোস্ট-অ্যাপোক্যালিপটিক হরর থ্রিলার মুভি এবং এটি পরিচালনা করেছেন সুয্যান বিয়ার। মুভিটি নির্মিত হয়েছে জোশ মেলারম্যানের ২০১৪ সালের একই নামের উপন্যাস অবলম্বনে। মুভিতে এক  সত্তা যা আত্মহত্যার দিকে নিয়ে যায় তা থেকে সান্দ্রা বুলক নিজেকে এবং দুই শিশুকে রক্ষা করার জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যাওয়া নিয়েই নির্মিত হয়েছে এই মুভিটি।

আইএমডিবি রেটিং- ৬.৬/১০

7.The Occupant 

এটি ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত স্প্যানিশ থ্রিলার যা পরিচালনা করেছেন ডেভিড পাস্তর এবং অ্যালেক্স পাস্তর এবং এটি রচনা করেছেন ডেভিড পস্টার এবং অ্যালেক্স পস্টার। জাভিয়ের মুওঁজ নামের একজন বেকারত্বের কারণে তার অ্যাপার্টমেন্ট বিক্রি করতে বাধ্য হন এবং চারপাশের নতুন দখলদারদের প্রতি আচ্ছন্ন হয়ে পড়েন এবং তাদের জীবনে অনুপ্রবেশ শুরু করেন। এভাবেই এগিয়ে যায় মুভির কাহিনী। 

আইএমডিবি রেটিং- ৬.৩/১০

8.Gerald’s Game

এটি ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান সাইকোলজিকাল হরর থ্রিলার চলচ্চিত্র যা মাইক ফ্লানাগান পরিচালনা করেছেন। এটি স্টিফেন কিংয়ের ১৯৯২ সালের একই শিরোনামের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে। ছবিতে বিবাহিত দম্পতি হিসাবে কার্লা গুগিনো এবং ব্রুস গ্রিনউড অভিনয় করেছেন, যারা ছুটি কাটাতে গিয়ে হঠাৎ হার্ট অ্যাটাকের কারণে স্বামী মারা গেলে, তার স্ত্রী, চাবি ছাড়াই বিছানায় হাতকড়া বাঁধা পড়ে যায় এবং বাঁচার জন্য লড়াই করে যাওয়া, এভাবেই এগিয়ে যায় মুভির কাহিনী। 

আইএমডিবি রেটিং- ৬.৬/১০

9. Angeles and Demons 

অ্যাঞ্জেলস অ্যান্ড ডেমনস ২০০৯ সালের আমেরিকান রহস্য থ্রিলার চলচ্চিত্র যা রন হাওয়ার্ড পরিচালিত এবং আকিভা গোল্ডসম্যান এবং ডেভিড কোপ লিখেছেন, ড্যান ব্রাউন এর একই শিরোনামের উপন্যাস অবলম্বনে।  এটি ২০০৬ সালের চলচ্চিত্র ’দা ভিঞ্চি কোড’-এর সিক্যুয়েল। টম হ্যাঙ্কস প্রফেসর রবার্ট ল্যাংডনের ভূমিকাকে নতুন করে দেখিয়েছেন, অন্যদিকে আইয়লেট জুউর একটি রহস্যজনক ইলুমিনাতি সন্ত্রাসীর কাছ থেকে অ্যান্টিমেটারের অনুপস্থিত একটি শিশি উদ্ধারের সন্ধানে ল্যাংডনে যোগদানকারী একটি সিইআরএন বিজ্ঞানী ড. ভিটোরিয়া ভেট্রা চরিত্রে অভিনয় করেছেন।  

আইএমডিবি রেটিং- ৬.৭/১০

10. Split 

স্প্লিট ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান সাইকোলজিকাল হরর থ্রিলার। মুভিতে একজনের মাঝে ২৪ জন ব্যক্তিত্বের বসবাস যে পৃথক পৃথক ভূগর্ভস্থ সুবিধায় তিন কিশোরী মেয়েকে অপহরণ করে এবং কারাবরণ করে, এভাবেই এগিয়ে যায় মুভির কাহিনী। মুভিটি পরিচালনা করেছে নাইট শ্যামালান।

আইএমডিবি রেটিং- ৭.৩/১০

সাম্প্রতিক