মাত্র ৫ মিনিটে সেজে উঠুন নিখুঁত সাজে

মাত্র ৫ মিনিটে সেজে উঠুন নিখুঁত সাজে

দিনের শুরুতেই হাজারো রকম ব্যস্ততা সামলে কর্মস্থলে পরিপাটি হয়ে যাওয়া প্রতিটি নারীর জীবনেই একটি নিত্যদিনের যুদ্ধ। কর্মজীবি নারী হোক বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, হালকা সাজে পরিপাটি হয়ে গন্তব্যস্থলে যাওয়া একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় অনেকের ক্ষেত্রেই। সময় স্বল্পতার কারণে অনেকেই ফুল কভারেজ মেকআপ করতে পারেন না; আবার অনেকেই আছেন যারা মেকআপ করতে অপটু। অগত্যা কর্মস্থলে তাদের পৌঁছাতে হয় সাদামাটাভাবেই। অথচ একটি পরিপাটি লুক আপনার ব্যক্তিত্বের পরিচয় বহন করে। অফিস হোক বা প্রেজেন্টেশনের মঞ্চ, স্নিগ্ধ একটি লুক আপনার প্রতি সকলের একটি ইতিবাচক ধারণা তৈরি করতে সাহায্য করে।

সারাদিনের জন্য যারা হালকা মেকআপ করে কর্মস্থলে যেতে চান তারা চাইলেই মাত্র ৫ মিনিটেই একটি গ্লোয়িং লুকের মেকআপ করতে পারেন খুব অল্প কিছু মেকআপ সামগ্রী ব্যবহার করে। যারা খুব ভালো মেকআপ করতে জানেন না বা সময় স্বল্পতার কারণে খুব সাদামাটাভাবেই বেরিয়ে পড়েন, এই মেকআপ ট্রিকস তাদের জন্য খুব উপকারি। তো চলুন জেনে নেই কিভাবে মাত্র ৫ মিনিটেই নিখুঁত সাজে সেজে উঠতে পারবেন- 

বিবি ক্রিমের সাহায্যে করুন ম্যাজিকাল মেকআপ

ঝটপট মেকআপ করতে লিকুইড ফাউন্ডেশনের ঝামেলা এড়িয়ে ব্যবহার করুন বিবি ক্রিম। কারণ লিকুইড ফাউন্ডেশনে পারফেক্ট লুক পেতে আপনাকে অবশ্যই দীর্ঘসময় নিয়ে মেকআপ ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করে ফাউন্ডেশন মুখে বসাতে হবে। অন্যদিকে বিবি ক্রিম ব্যবহার করা যেমন সহজ, তেমনই ফুল কভারেজ লুক দিতে পারফেক্ট। এটি মুখে আর গলায় ক্রিমের মতো মেখে নিলেই ত্বকের সব খুঁত ঢেকে গিয়ে একটি মসৃণ ও গ্লোয়িং লুক আসবে। বিবি ক্রিম সাধারণত সান প্রোটেকশন দিয়ে থাকে। তাই আলাদা করে সানস্ক্রিন লোশন লাগানোর প্রয়োজন হয় না। আবার ত্বকের পোরস, দাগছোপ ঢাকতে পারদর্শী বিধায় আলাদা করে প্রাইমার আর কনসিলারও ব্যবহার করতে হয় না। এক কথায়, বিবি ক্রিম একাধারে প্রাইমার, কনসিলার, সানস্ক্রিন লোশন ও ফাউন্ডেশনের কাজ করে। ব্যবহার করা সহজ এবং সময় বাঁচায় বিধায় খুব সহজেই বিবি ক্রিম দিয়ে বেস মেকআপ করে নিতে পারেন মুহুর্তের মধ্যেই।

লিপস্টিক হোক মেকআপের মূল হাতিয়ার

কর্মক্ষেত্রে সাধারণত আমরা হালকা বা ন্যুড শেডের লিপস্টিক ব্যবহার করে থাকি। এবার লিপস্টিক শুধু ঠোঁটে নয়, বরং ব্যবহার করুন মেকআপের প্রতিটি ধাপে। এক্ষেত্রে গোলাপি, কোরাল বা হালকা যেকোন কালারের লিপস্টিক বেছে নিন। ঠোঁটে ব্যবহার করার পর আঙ্গুলের মাথায় একটু লিপস্টিক লাগিয়ে চোখের পাতায় আলতো করে ব্যবহার করুন আইশ্যাডোর বিকল্প হিসেবে। আবার ব্লাশন হিসেবেও একই লিপস্টিক একইভাবে ব্যবহার করতে পারবেন। মিনিমাল এই মেকআপ আপনাকে দেবে সুন্দর মনোক্রম একটি লুক। সেইসাথে সময়ও বাঁচবে অনেক।

আইলাইনারের বদলে চোখ সাজান কাজল ও মাশকারায়

তাড়াহুড়োয় আইলাইনার ঘেটে যাওয়া বা শেপ অসমান হওয়া মেকআপের সবচেয়ে বড় বিরক্তির কারণ। তাই ঝটপট মেকআপে ব্যবহার করুন মাশকারা ও কাজল। আইলাইনারের মতো করে চোখের পাতায় কাজল ব্যবহার করে ম্যাট লুক আনতে পারেন। এতে নষ্ট হওয়ার কোনো ভয় থাকেনা। আবার মাশকারার একটি বা দুটি কোট আপনার চোখকে বড় দেখাতে সাহায্য করবে। চাইলে ট্রাডিশনাল স্টাইলেও কাজল পরে নিতে পারেন। 

ম্যাট লুক আনুন লুজ পাউডার দিয়ে

মুখ, চোখ আর ঠোঁটের মেকআপ শেষে তা সেট করতে এবং মেকআপে একটি ম্যাট লুক আনতে ব্যবহার করুন যে কোন লুজ পাউডার। এটি মেকআপ তৈলাক্ত হতে দেয় না। সেইসাথে মেকআপ দীর্ঘক্ষণ ভালো রাখতে সাহায্য করে। আবার আপনি যেহেতু লিপস্টিক আর কাজলের সাহায্যেই মূল মেকআপ করছেন, সেহেতু লুজ পাউডার ব্যবহার করে ম্যাট লুক আপনাকে আনতেই হবে। বিবি ক্রিমের সাহায্যে বেস মেকআপ করার কারণে আলাদা করে ফেসপাউডার ব্যবহার করার কোনো প্রয়োজন নেই।

এবার ঘড়িতে সময় মিলিয়ে নিন। মাত্র ৫ মিনিটেই আপনার কার্যসিদ্ধি! এই মেকআপ ট্রিকসটি এতই সহজ এবং মানানসই যে কেউ খুব সহজেই এই মেকআপ করতে পারবে। সময় বাঁচানোর পাশাপাশি মেকআপের বাড়তি খরচ কমাতেও এটি উপকারী।  

সাম্প্রতিক