মুখের ধরন অনুযায়ী ভ্রুর শেপ

মুখের ধরন অনুযায়ী ভ্রুর শেপ

যদিও এগুলি সহজ মনে হয় তবুও নিখুঁত ভ্রু পাওয়ার কোনও নির্দিষ্ট কৌশল নেই। ভ্রু শেপ করার প্রাথমিক পদক্ষেপগুলি ছাড়াও আপনাকে অবশ্যই আপনার মুখের আকারটি বিবেচনা করতে হবে।  আপনার চেহারার সৌন্দর্য বৃদ্ধি এবং আপনার চোখ আরও আকর্ষণীয় করতে ভ্রুর শেপ কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে। আপনি সামান্য মেকআপ করেই পারফেক্ট লুক আনতে পারবেন যদি আপনার ভ্র আপনার চেহারার সাথে সুন্দর ভাবে মানায়। বেমানান ভ্রু শেপ আপনার মুখকে অতিরিক্ত চ্যাপ্টা, গোল, লম্বা বা বর্গাকার দেখাতে পারে যা আপনার সৌন্দর্য্য নষ্ট করে । 

গোল মুখের জন্য ভ্রু শেপ

গোলাকার মুখের সাধারণত কোনো কৌণিক বৈশিষ্ট্য থাকেনা। গোলাকৃত ভ্রু কেবলমাত্র চেহারাকে আরও বেশি গোল দেখাবে। আমাদের উদ্দেশ্য হচ্ছে চেহারার আকারটি আরও দীর্ঘ দেখানো এবং চোয়ালটি সংকীর্ণভাবে প্রদর্শিত করা। গোল মুখকে লম্বা এবং স্ট্রাকচার্ড দেখানোর জন্য ভ্রু কার্ভড এবং শেষের দিকে সরু রাখুন। গোল মুখের উপর সরাসরি ফ্ল্যাট ভ্রু শেপ এড়িয়ে চলুন কারণ এটি চেহারাকে কোনো শেপ দেয়না বরং আরও ছোট দেখায়। ভ্রু এর কার্ভের নীচে কিছুটা বাঁকা রাখুন, মুখ লম্বা দেখাতে কার্ভে উচ্চতা যুক্ত করুন। এতে আপনার মুখ যেমন লম্বা দেখাবে তেমনি আপনার চোয়ালের লাইনকে স্পষ্ট করে তুলবে। লম্বা মুখের পরিবর্তে ডিম্বাকৃতি দেখাতে মাঝের দিকে কার্ভটা হাল্কা রাখুন।

চৌকো মুখের জন্য ভ্রু শেপ

একটি চৌকো মুখের অনেক কৌনিক বৈশিষ্ট্য থাকে। আমাদের উদ্দেশ্য হল এই মুখের আকারটি আরও দীর্ঘ এবং চোয়ালের লাইনটি আরও সংকীর্ণ দেখানো। একটি হাল্কা কার্ভ এবং লম্বা ভ্রু শেপ মুখটি দীর্ঘায়িত এবং চোয়ালের লাইন আরও সংকীর্ণ দেখাতে সাহায্য করে। 

চৌকো চেহারায় বৃত্তাকার ভ্রু এড়িয়ে চলুন কারণ এটি মুখ এবং এর বৈশিষ্ট্যগুলির সাথে মেলে না। এতে মুখের বৈশিষ্ট্যগুলো নষ্ট হয়। সমতল ভ্রু চেহারাটি আরও ছোট এবং আরও বর্গাকার করে তুলবে। মুখটি লম্বা দেখাতে কার্ভড ভ্রু শেপ বেছে নিন। আরও লম্বা দেখাতে কার্ভে উচ্চতা যুক্ত করুন। মুখের কেন্দ্রের দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য কার্ভটি কেন্দ্রের কাছাকাছি রাখুন। চোয়ালের লাইন সরু দেখানোর জন্য ভ্রু-এর দৈর্ঘ্য বাড়ান।

লম্বা মুখের জন্য ভ্রু শেপ

লম্বা মুখ সাধারণত আয়তাকার বা আয়তক্ষেত্র আকারযুক্ত হয়। এই আকারের চেহারায় চোখ দুইটা খুব কাছাকাছি থাকে। আমাদের উদ্দেশ্য হল এই মুখের আকারটি দৈর্ঘ্যে ছোট এবং আরও প্রশস্তভাবে প্রদর্শিত করা। চেহারা আরও সংক্ষিপ্ত ও প্রশস্ত দেখাতে অগভীর কার্ভ এবং দীর্ঘকার ভ্রু বেছে নিন। উঁচু কার্ভ এড়িয়ে চলুন কারণ এটি আপনার লম্বা মুখকে আরও লম্বা দেখায়। সংক্ষিপ্ত মুখের বিভ্রম তৈরি করতে ভ্রু সোজা বা হাল্কা কার্ভড রাখুন। যেহেতু লম্বা বা আয়তাকার মুখে চোখ দুইটা কাছাকাছি থাকে, এক্ষেত্রে মুখের কেন্দ্র থেকে দূরে দৃষ্টি আকর্ষণ করতে ভ্রু এর কার্ভটি অনেকটা ছড়ানো রাখুন। কার্ভের সর্বোচ্চ পয়েন্টটি ভ্রু এর কেন্দ্র থেকে যথেষ্ট দূরে থাকা উচিত। চোখ দুইটি স্পষ্ট করে তুলতে ভ্রু এর দৈর্ঘ্য লম্বা রাখুন। এতে আপনার মুখ চওড়া এবং দৈর্ঘে ছোট দেখায়। ভ্রুর লাইনটি সমান এবং ভিতরের দিকে বর্গাকার রাখুন।

ভ্রুর আকারের বাইরে ছড়িয়ে থাকা চুলগুলি থ্রেডিং করে বা টুইজার এর সাহায্যে উঠিয়ে ফেলুন এবং নিশ্চিত করুন যে আপনার ভ্রু চওড়ায় ১/২ ইঞ্চি থেকে ৩/৪ ইঞ্চির মধ্যে। মানানসই ভ্রু আপনাকে আরও অপরূপ করে তুলবে, আপনার ভ্রু এর মধ্যকার দূরত্ব আপনার পুরো চেহারা পরিবর্তন করতে পারে। তবে, সৌন্দর্য্যের বেশিরভাগ জিনিসের মতো ভ্রুও এর বিভিন্নতা রয়েছে এবং আপনি যদি সৌন্দর্য্য সচেতন হন, আপনার এর বিভিন্নতা সম্পর্কে জানতে হবে। তবেই আপনি বুঝতে পারবেন আপনার চেহারার আকার এর সাথে কোন শেপ এর ভ্রু মানানসই।

আশা করি এই সংক্ষিপ্ত বিবরণ আপনার মুখের ধরণের উপর নির্ভর করে আপনার ভ্রু আকার বিবেচনা করতে সহায়তা করবে।

সাম্প্রতিক