শীতে ভিন্নধর্মী পার্টি সাজে হয়ে উঠুন অনন্যা

শীতে ভিন্নধর্মী পার্টি সাজে হয়ে উঠুন অনন্যা

শীতের আমেজ শুরু হতে না হতেই পড়ে যায় নানা অনুষ্ঠানের ধুম। ক্রিসমাস, পিকনিক, গেট-টুগেদার, বর্ষবরণ, বিয়ে সহ হাজারও পার্টিতে মুখর থাকে পুরো শীতকাল। আর শীতের পার্টি বা দাওয়াতে সবাই চায় নিজেকে পরিপাটি আর স্টাইলিশ লুকে তুলে ধরতে। কাজের ব্যস্ততা আর সময়ের স্বল্পতায় অনেকেই পার্টির আগে অভিজ্ঞ মেকআপ আর্টিস্টের কাছে সাজার সুযোগ পাননা। তবে যদি নিজেরই মেকআপ ট্রেন্ড সম্পর্কে সঠিক ধারণা থাকে তাহলে খুব সহজেই সেজেগুজে পার্টি জয়েন করতে পারেন। ট্রেন্ডি লুকে আপনিও হয়ে উঠতে পারেন পার্টির মধ্যমণি।

চলুন জেনে নেই ৮টি ট্রেন্ডি পার্টি লুক সম্পর্কে যেখানে ঘটেছে নতুনত্বের সাথে আভিজাত্যের মিশেল—

প্যাস্টেল মিক্স

অনেকেই ভাবেন শীতকালের পার্টি মানেই খুব ভারি একটা সাজ দিতে হবে। পুরোনো এই ধারণা ভেঙ্গে এবছর পার্টি সাজের ট্রেন্ডে যোগ হয়েছে প্যাস্টেল মিক্স স্টাইল। এধরণের সাজে হালকা বেস মেকআপের সাথে চোখ সাজাতে পারেন পিচ আর হলুদের মতো উজ্জ্বল রঙের ছটায়। গালের কোনায় পিচ আর গোলাপির মিশেলে হালকা ব্লাশন এনে দেবে গোলাপি আভা। ঠোঁট রাঙ্গাতে পারেন গোলাপি, পিচ, কোরাল বা কমলা রঙের লিপ গ্লসে। স্নিগ্ধ এই সাজের সঙ্গে চুল রাখতে পারেন খোলা। স্ট্রেইট চুলে ক্রিস্টাল স্টোনের ববি পিন মানিয়ে যাবে বেশ।

পিংক শাইন

দিনের পার্টি হোক বা রাতের, ত্বকে গোলাপি  আভা কে না চায়! চোখে গোলাপি আইশ্যাডোকে বেস ধরে কোনায় অন্য যেকোন শেড ব্যবহার করতে পারেন। ডাবল কোটেড মাশকারা আর চিকন আইলাইনার মানিয়ে যাবে বেশ। এই সাজের সবচেয়ে জরুরি পার্ট ব্লাশন। গোলাপি ব্লাশন আর ঠোঁটে ন্যুড কালারের লিপ্সটিক সাজে যোগ করবে নতুনত্ব। চুলের সাজে মানাবে লং কার্ল। চাইলে স্ট্রেইটও রাখতে পারেন।

সুইট ফ্ল্যা

রাতের পার্টি মেকআপের জন্য সুইট ফ্ল্যাশ দারুণ একটি স্টাইল। হালকা সাজে গোলাপি আভার সাথে হাইলাইটারের চাকচিক্য আপনাকে এনে দেবে গর্জিয়াস লুক। এই সাজের জন্য চোখে গোলাপি, কোরাল আর পিচের মিশ্রণে আই শ্যাডো লাগাতে পারেন আপনার পছন্দ অনুযায়ী। চোখের সাজে ভিন্নতা আনবে গ্লেজি আইশ্যাডোর ব্যবহার। চোখে সোনালি বা রুপালি গ্লেজ আনতে পারেন হাইলাইটারের সাহায্যেও। চিকন আইলাইনার আর মাশকারার পরশ চোখের সাজে আনবে পূর্ণতা। ঠোটে গোলাপি বা কোরাল লিপকালার বেশ মানাবে। মেকআপের এ পর্যায়ে আপনাকে হাইলাইটারের ব্যবহার এনে দিবে পূর্ণতা। চুল সামনে থেকে পাফ করে কার্ল করতে পারেন।

নিয়ন ব্লাস্ট

পার্টি সাজে রঙের ছটা ছড়াতে চাইলে নিয়ন ব্লাস্ট মেকআপ স্টাইল ট্রাই করতে পারেন। নিয়ন ব্লাস্টের মাধ্যমে চোখের সাজে আনতে পারেন ব্যাপক ভিন্নতা। নিয়ন রঙ যেমন, হলুদ, কমলা, পিচ, হালকা সবুজ, বেগুনির মিশেল ঘটাতে পারেন আইশ্যাডো ব্যবহারের সময়। সাথে ক্যাটস আইজ আইলাইনার আর মাশকারার ব্যবহার আপনাকে দেবে উচ্ছল একটি লুক। হালকা বেস মেকআপের সাথে ন্যুড লিপকালার মেকআপে সামঞ্জস্য আনবে। চুল খোলা রাখতে পারেন আবার চাইলে বিভিন্ন স্টাইলে বেণীও গেঁথে নিতে পারেন।

ফক্স ফ্রেকলস

কোরিয়ান এই মেকআপ লুকটি বিশ্বজুড়ে পেয়েছে দারুণ জনপ্রিয়তা। ন্যাচারাল লুক ধরে রেখে স্নিগ্ধতা আনতে হালকা বাদামী আইলাইনার পেন দিয়ে রেখা টানুন। সবসময় ব্যবহার করুন পেন্সিল আইলাইনার। হালকা বেস মেকআপের সাথে গাঢ় রঙের গ্লসি লিপকালার আনবে নতুনত্ব। এ সাজের সাথে স্ট্রেইট খোলা চুল মানিয়ে যাবে।

কালার হেয়ার স্ট্রিক্স

অতি সাধারণ মেকআপ করেও যে গর্জিয়াস লুক চোখে গোলাপি আইশ্যাডো আর ওয়াটার লাইনের লাইনের নিচে গ্লিটারি আই পেনসিলের রেখা টেনে সাজে তৈরি করুন একটি ভিন্ন লুক। সেই সাথে ব্যবহার করুন লাল, সবুজ, বেগুনি বা নীল রঙের কালার হেয়ার স্ট্রিক্স।

বোল্ড মেকআপ

ঠোঁটে ডার্ক শেডের লিপ কালারে বোল্ড লুক আনতেব্যবহার করুন লাল, মেরুন বা বেগুনির মতো রঙের লিপস্টিক। হালকা মেকআপের সাথে গাঢ় লিপস্টিক এনে দেবে বোল্ড লুক।

গোল্ডেন গার্ল

মেকাপে সোনালি আভা ছড়িয়ে গর্জিয়াস লুক আনতে ট্রাই করতে পারেন এই ট্রেন্ডি লুকটি। গোল্ডেন আইশ্যাডো, হাইলাইটারের ব্যবহার, ওয়াইন বা কপার লিপকালার আর সেই সাথে ট্রেন্ডি নেইল স্টাইলে আপনিও হয়ে উঠতে পারেন সোনালি অনন্যা। 

সাম্প্রতিক