সবচেয়ে ভালো কয়েকটি রেস্টোরেন্ট ব্যুফে খাওয়ার জন্য

সবচেয়ে ভালো কয়েকটি রেস্টোরেন্ট ব্যুফে খাওয়ার জন্য

ঢাকার বিখ্যাত ব্যুফে রেস্টোরেন্ট নানা দেশের মজাদার খাবারের স্বাদ ঢাকায় বসে এখন নেওয়া সম্ভব। তালিকায় আছে ভারতীয়, মেক্সিকান, ভিয়েতনামি, ইতালিয়ান, ইউরোপিয়ান, থাই, চাইনিজ, স্প্যানিশ সহ আরো অন্য দেশি বাহারি খাবার। প্রতিদিনের নগর জীবন, ছুটির দিন, বছর শুরুর দিন, ঈদ-পূজা-উৎসব কিংবা বিশেষ দিবসে এসব রেস্টোরেন্ট খাবার ভোজনপ্রিয় নাগরিকদের উদরপূর্তিতে যোগ করেছে নতুন স্বাদ।

অবশ্য খাবার নিয়ে বাঙালির নানা সংশয় আছে। লেবুর শরবত না পথচলতি পানীয়, চিনি, গুড় না মধু, পাউরুটি না হাতে গড়া রুটি, সিদ্ধ না কাঁচা ডিম, সংশয়ের এমন নানা গল্পও চালু আছে। তবে ভোজন-প্রিয় জাতি হিসেবে বাঙালির খ্যাতিও দীর্ঘদিনের। বাঙালির ঐতিহ্যের খাবারের তালিকাও অনেক দীর্ঘ।

নিজস্ব খাবারের সঙ্গে এখন যোগ হচ্ছে বিদেশি খাবার। ঢাকার নানা এলাকায় দেশি-বিদেশি নামে গড়ে উঠছে এসব খাবারের রেস্টোরেন্ট। এদের মধ্যে অনেক রেস্টোরেন্টই ব্যুফে পাওয়া যায়।তবে গুলশান ও বনানীতে ব্যুফে রেস্টোরেন্ট বেশি। ধানমন্ডিতে হাতে গোনা কয়েকটি ব্যুফে রেস্টোরেন্ট আছে।

ভোজনরসিক মানুষ সবখানেই রয়েছেন। নিত্যনতুন খাবার খেতে পছন্দ করেন এমন মানুষের সংখ্যাই বেশী। ঢাকা শহরের বেশীরভাগ রেস্টোরেন্ট গিয়ে খাওয়া অনেকেরই শখ। বিশেষ করে বুফে রেস্টোরেন্ট এর নানান ধরণের খাবার আইটেম চেখে দেখার ইচ্ছা অনেকেরই থাকে। কিন্তু এই শখ পূরণের খেসারত অনেক বেশী। 

প্রতিদিন অসাধারণ খাবারের পসরা সাজানো থাকে রেস্টোরেন্টগুলোতে। আজকে চিনে নিন এমনই ৫ টি দারুণ সুস্বাদু ব্যুফে রেস্টোরেন্ট।

ডিশ এন্ড ডেজার্ট

কম দামে ভাল খাবার জন্য এটি ভাল।চাইনিজ আইটেম গুলো ভাল। দুপুরে ৫০০ এবং রাতে ৭০০ এর মধ্যে বুফে খেতে পারবেন।

ঠিকানা:বাসা ১০৮, রোড-৮, ব্লক সি, বনানী, ঢাকা

সময়: দুপুর ১২.৩০- রাত ১০.০০ টা

খাজানা

উত্তরার ৭ নম্বর সেক্টরের রবীন্দ্রসরনী রোডের ২৮ নম্বর বাড়িটির দোতালা আশেপাশের বাড়িগুলোর মতো নয় একেবারেই। এই বাড়িতেই মজার সব খাবারের পসরা সাজিয়ে আপনার অপেক্ষা করছে খাজানা ব্যুফে রেস্টোরেন্টটি। প্রায় ৭৫ ধরণের অসাধারণ স্বাদের খাবার আইটেম নিয়ে এই ব্যুফে রেস্টোরেন্টে প্রতিদিন সকাল ১১:৪৫ থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে। খাবারের স্বাদ সম্পর্কে জানতে চান? যারা এই রেস্টোরেন্টে খেয়েছেন তাদের রেটিং অনুযায়ী বর্তমানে এই রেস্টোরেন্ট এর রেটিং ৫ এর মধ্যে ৪.২। সুতরাং বুঝতেই পারছেন। এবং আপনারা চাইলেই বিশেষ অনুষ্ঠানে এই রেস্টোরেন্টটি রিজার্ভ করতে পারেন। এই রেস্টোরেন্টটির কর্পোরেট ফোন নাম্বার হচ্ছে +8802 8962760, 8963660।

মেইনল্যান্ড চায়না

অথেন্টিক চাইনিজ খাবারের শৌখিন মানুষগুলোর ভিড় লেগেই থাকে এই রেস্টোরেন্টটিতে। দারুণ আকর্ষণীয় ডেকোরেশনের এই রেস্টোরেন্টটিতে ব্যুফে সাজানো হয় নানা ধরণের চাইনিজ আইটেম দিয়ে। তবে এই রেস্টোরেন্টে খেতে গেলে পকেট থেকে একটু চড়া অর্থ বেড়িয়ে যাবে। তবে স্বাদের কাছে এই অর্থ তেমন কিছুই নয়। ঢাকা ময়মনসিং হাইওয়েতে উত্তরার ৩ নং সেক্টরের সিয়াম টাওয়ারের ১৫ তলার এই অসাধারণ রেস্টোরেন্টটি শুধুই খাবারের জন্য জনপ্রিয় নয়, এটি জনপ্রিয় এর অসাধারণ ভিউয়ের জন্যও। প্রতিদিন দুপুর ১২:৩০ থেকে ৩:৩০ এবং সন্ধ্যা ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খাবারের পসরা সাজানো থাকে এই রেস্টোরেন্টে। ৪.২ রেটিংয়ের এই রেস্টোরেন্টে বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন 02-7912588 এই নম্বরে।

অ্যাট্রিয়াম রেস্তোঁরা

ওয়াটার গার্ডেন রেস্টোরেন্ট। অনেক সুন্দর ইন্টেরিয়র। গিয়ে ছবি না তুললে মিস করবেন। খাবার দাম হাতের নাগালের মধ্যেই। ১০০০-১৫০০ টাকার মধ্যেই ডিনার করতে পারবেন।

ঠিকানা:

৫০ এবং ৫২ প্রগতি শরণী,

ব্লক জে, বারিধারা,

ঢাকা – ১২১২।

খোলা থাকে: দুপুর ১২.৩০- রাত ১১.০০ টা পর্যন্ত

বিথিকা রেস্টোরেন্ট

শেরাটন হোটেল মানে বর্তমান রূপসী বাংলার বিথীকাতে ডেজার্ট আইটেমগুলো মজার। তবে খাবা্রের দাম একটু বেশি। দুপুরে ২০০০ এবং রাতে ২৬০০ টাকার মধ্যে বুফে খেতে পারবেন।

ঠিকানা:

রূপসী বাংলা হোটেল

১ মিন্টো রোড,

জি.পি.ও. বাক্স ৫০৪,

ঢাকা – ১০০০,

বাংলাদেশ।

সাম্প্রতিক