পারফিউম দীর্ঘক্ষণ টিকিয়ে রাখার গোপন মন্ত্র!

0
1343
ত্বকে পারফিউম লাগানোর আগে আপনার ত্বকের সুরক্ষার জন্য তাকে ময়েশ্চারাইজড করে নিতে ভুলবেন না

ঘর থেকে তো পারফিউম ঠিক মতোই লাগিয়ে বের হয়েছিলেন, কিন্তু সে পারফিউম কতক্ষণ আপনাকে সুরভিত রাখবে তার উপরই নির্ভর করছে পারফিউমের কার্যকারিতা। বাইরে যাওয়ার ঘণ্টাখানির মধ্যেই যদি পারফিউম গায়েব হয়ে যায় তাহলে সেই পারফিউম ব্যবহার করা আর না করা একই কথা!

চলুন তাহলে দেখে নেয়া যাক পারফিউম দীর্ঘক্ষণ টিকিয়ে রাখার চটজলদি কিছু উপায়।

গোসলের পরপরই পারফিউম লাগিয়ে নিন

আপনি জানেন কি, গোসলের সময় আপনার প্রতিটি লোমকূপ খুলে যায়? পানির তীব্র ধারা বা গরম পানির বাষ্প আপনার লোমকূপগুলো খুলে দেয়।

কাজেই গোসল শেষ হওয়ার সাথে সাথেই পারফিউম মেখে নিন। খোলা লোমকূপ সেন্ট খুব দ্রুত শোষণ করে নেবে আর এ সুবাস থাকবেও অনেকক্ষণ। পারফিউম টিকিয়ে রাখার সবচেয়ে কার্যকর উপায় এটি।

ত্বককে করে তুলুন ময়েশ্চারাইজড

ত্বকে পারফিউম লাগানোর আগে আপনার ত্বকের সুরক্ষার জন্য তাকে ময়েশ্চারাইজড করে নিতে ভুলবেন না যেন। শুরুতেই স্কিনকে সুপার ময়েশ্চারাইজড করে তারপর যা খুশি লাগিয়ে নিতে পারেন।

শুষ্ক ত্বকে শুধু পারফিউম কেন কোন কিছুই ঠিকমতো বসতে চায় না। যার ফলে ত্বককে আগে হেলথি করে নেয়াটা খুব জরুরী। আন্ডার আরম, হাঁটুর পিছনে, কব্জিতে, কলার বোনে, কানের পিছনে, নাভির কাছে মোট কথা যে পালস পয়েন্টগুলোতে পারফিউম লাগিয়ে নিতে চান আগে সেখানে ময়েশ্চারাইজিং ক্রিম লাগিয়ে নিন, তারপর পারফিউম স্প্রে করুন।

গোসল শেষ হওয়ার সাথে সাথেই পারফিউম মেখে নিন।
গোসল শেষ হওয়ার সাথে সাথেই পারফিউম মেখে নিন।

কব্জি ঘষা যাবে না

পারফিউমের সুবাস ছড়িয়ে দেয়ার জন্য পারফেক্ট একটি জায়গা হল আপনার কব্জি বা রিষ্ট। আমরা অনেকেই দু হাতের কব্জিতে পারফিউম লাগিয়ে হাত দুটো একসাথে ঘষে নেই। কিন্তু এতে যে পারফিউম বেশিক্ষণ টেকে না সেটা কি আপনি জানেন?

এতে আসলে পারফিউমের কণাগুলো দ্রুত বাতাসের সাথে মিশে সুবাসটাকে গায়েব করে ফেলে। কাজেই কব্জির পালস পয়েন্টে সেন্ট মেখে নিন এবং ওভাবেই বেরিয়ে পরুন নিজের কাজে।

খুঁজে বের করুন শক্তিশালী বেইজ নোটের পারফিউম!

পারফিউম কেনার সময় শক্তিশালী বেইজ নোট আছে এ ধরণের পারফিউম সিলেক্ট করা বুদ্ধিমানের কাজ।

পারফিউম কতক্ষণ টিকবে তা মূলত নির্ভর করে তার বেইজ নোটের উপর। পাইন, ভ্যানিলা, মাস্কের মতো বেইজ নোটের পারফিউমগুলো সবচেয়ে বেশিক্ষণ স্থায়ী হয়।

পারফিউম থাকুক চিরুনিতে!

আপনি যদি সত্যি চান আপনার সাথে সাথে আপনার সৌরভও চারিদিকে ছড়িয়ে পড়ুক, তাহলে এই ট্রিক্সটি আপনার জন্যই।

চিরুনিতে অল্প করে পারফিউম স্প্রে করে নিন। এবার এই চিরুনি দিয়ে ভালো করে চুল আঁচড়ে নিন। চুল না ধোয়া পর্যন্ত পারফিউমের কিচ্ছু হবে না। মজার না বিষয়টা?

তথ্যসূত্রঃ অল উইমেন স্টক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here