ঘরে বসেই বানিয়ে ফেলুন নেলপলিশ রিমুভার

0
235
শপিং মলের দোকান গুলোতে যে রিমুভার কিনতে পাওয়া যায় তাতে থাকে অনেক ধরণের কেমিক্যাল

রং বেরঙের নেলপলিশ সব নারীদেরই খুব পছন্দের। হাতের সৌন্দর্য বাড়াতে নেলপলিশের চাহিদা অনেক। আবার পাশাপাশি এই নেলপলিশ নখ থেকে পরিষ্কার করতে প্রয়োজন রিমুভার। কিন্তু আপনি কি জানেন বিভিন্ন শপিং মলের দোকান গুলোতে যে রিমুভার কিনতে পাওয়া যায় তাতে থাকে অনেক ধরণের কেমিক্যাল এবং তা নখকে অনেক শুষ্ক করে ফেলে ও চুলকানিও হয়ে থাকে। তাই আপনি যদি ঘরে বসেই নখের নেলপলিশের রং তুলতে চান তাহলে জেনে রাখুন খুব সহজ দুটি উপায় যার মাধ্যমে বানিয়ে ফেলতে পারবেন নেলপলিশ রিমুভার:

ভিনেগার এবং লেবু

১। যখন আপনি ভিনেগার ও লেবুররস একসাথে মেশাবেন তখন খুব সহজেই আপনার নখের নেলপলিশের রং পরিষ্কার করা যাবে। তাই একটি পাত্রে পরিমান মতো ভিনেগার নিয়ে তাতে একটি বড় সাইজের লেবুর রস পুরোটাই দিয়ে দিন। হাতের আঙুল দিয়ে নাড়াচাড়া করে মিশ্রণটি আরও ভাল করে মিশিয়ে নিন। তারপর আপনার হাত এই মিশ্রনে ২০ সেকেন্ড ডুবিয়ে রাখুন।

২। কিছুক্ষণ ভিনেগার ও লেবুর মিশ্রনে হাত ডুবিয়ে রাখার পর, হাত তুলে নিন এবং তুলো দিয়ে নখের উপর মুছে নিন তারপর দেখুন নেলপলিশ গায়েব হয়ে গেছে। তারপর হালকা কুসুম গরম পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন ভাল করে যেন হাতে ভিনেগার না লেগে থাকে।

ঘরে বসেই বানিয়ে ফেলুন নেলপলিশ রিমুভার
ঘরে বসেই বানিয়ে ফেলুন নেলপলিশ রিমুভার

লেবু ও উষ্ণ গরম পানি

১। নেলপলিশ পরিষ্কার করার দ্বিতীয় পদ্ধতিটি হল, আপনি সহ্য করতে পারবেন এমন উষ্ণ গরম পানি নিয়ে তাতে হাত অথবা পা ৩ থেকে ৬ মিনিট ভিজিয়ে রাখুন। দেখবেন কিছুক্ষণ পর নেলপলিশ নরম হয়ে যাবে ও ফেটে যাবে।

২। বেশ কিছুক্ষণ হাত গরম পানিতে চুবিয়ে রাখার পর, যখন হাত তুলে ফেলবেন তখন একটি লেবু ২ ভাগ করে কেটে তা নখের ওপরে ঘষতে থাকুন। দেখবেন নেল পলিশের রং উঠে গিয়েছে।

তথ্যসূত্রঃ উইকি হাউ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here