বাংলাদেশের ফ্যাশন বাজারে “ব্ল্যাক ফ্রাইডে”

0
297
বাংলাদেশের ফ্যাশন বাজারে “ব্ল্যাক ফ্রাইডে”

আমেরিকাতে বেশ ঘটা করে ‘থ্যাংকস গিভিং ডে’ পালন করার রীতি শুরু হয়েছে ১৯৩২ সাল থেকে। প্রত্যেক বছর নভেম্বর মাসের চতুর্থ বৃহস্পতিবার সাড়ম্বরে পালিত হয় এই দিনটি। এই উপলক্ষে প্রতি বছর আমেরিকাতে প্রায় ৫০.৯ বিলিয়ন ডলারের উপহার সামগ্রী কেনাবেচা করা হয়!

আর সব পশ্চিমা রীতিনীতির মত এই বিশেষ উপলক্ষটিরও আমাদের দেশীয় বাজার দখল করতে খুব বেশি সময় লাগেনি। বাংলাদেশের সংস্কৃতিতে ‘ব্ল্যাক ফ্রাইডে’ নামে কয়েকটি অনলাইন শপিং সেন্টার বিশেষ কিছু অফার চালু করেছে। সেসব নিয়েই আমাদের আজকের আয়োজন।

দারাজ বাংলাদেশঃ

ঘড়ি, মোবাইল ফোন, ব্লেন্ডার, টেলিভিশন থেকে শুরু করে ল্যাপটপ, হোম থিয়েটার, সাউন্ড সিস্টেম প্রত্যেকটি পণ্যে প্রায় ১০% থেকে ৬০% পর্যন্ত ডিসকাউন্ট দেয়া হচ্ছে।

প্রায় সব ধরণের পণ্যেই চলছে বিশাল ছাড়
প্রায় সব ধরণের পণ্যেই চলছে বিশাল ছাড়

বিডি শপঃ

হেডফোন, ঘড়ি, পেনড্রাইভ, রুটি মেকার, সেলফি স্টিক, সালাদ মেকার, নাইট ভিশন আইপি ক্যামেরা ইত্যাদি বিভিন্ন পণ্যে ৫-৫০% পর্যন্ত ডিসকাউন্ট অফার চলছে।

কায়মু ডট কম বিডিঃ

কেডস, ক্রেডিট কার্ড ওয়ালেট, বেল্ট, সোয়েটার, সানগ্লাস, কাজল, ঘড়ি, ওয়ারলেস চার্জিং প্যাড, ক্যাস্টর অয়েল প্রভৃতি এখানে পাওয়া যাচ্ছে বর্তমান মূল্যের চেয়ে বেশ কম দামে।

সহজ শপিং ডট কমঃ

নেকলেস, গাউন, ঘড়ি, বেল্ট এ ধরনের হাজারো পণ্যের সমারোহ রয়েছে সহজ শপিং ডট কমের ওয়েব পেইজটিতে। এখানে প্রতিটি পণ্যে বেশ ছাড় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here