২০২০ এ সবচেয়ে বেশি বিক্রিত র‍্যাকেট সমূহ

২০২০ এ সবচেয়ে বেশি বিক্রিত র‍্যাকেট সমূহ

নারী, পুরুষ নির্বিশেষে সবার কাছেই ব্যাডমিন্টন একটি জনপ্রিয় খেলা। ঘরের আঙিনায়, পিকনিকে কিংবা প্রফেশনাল কোর্টে প্রায়শ খেলা এই ব্যাডমিন্টন আউটডোর গেইমসের মধ্যে সবচেয়ে বেশি পছন্দনীয়। ঘরোয়া পরিবেশে হোক বা ময়দানে সব পরিসরের ব্যাডমিন্টন প্রেমী যারা আছেন তাদের নিজের পছন্দের একটি পার্ফেক্ট ব্যাডমিন্টন সেট থাকবেনা সেটা যেন ঠিক মেনে নেয়া যায় না।

তবে বাজারে এতো অপশনের ভিড়ে নিজের পার্ফেক্ট সেটটি খুঁজে পাওয়া নিতান্তই কষ্টসাধ্য বটে। আপনার এই কঠিন কাজটিকে সহজসাধ্য করতে আমাদের আজকের এই ছোট্ট প্রয়াস।

এক ঝলকে দেখে নিবো বাজারে থাকা এই বছরে সবচেয়ে বেশি বিক্রিত সেরা সাত ব্যাডমিন্টন র‍্যাকেটের তালিকা-

 ১. Fostoy ব্যাডমিন্টন র‍্যাকেট :

এই র‍্যাকেটটির সুবিধাজনক দিক হলো এর কার্বন ফাইবারের তৈরী ফ্রেম, যা র‍্যাকেটটিকে একটি টেকসই ফিনিশিং দেয়। এছাড়া এর ফাইবার নেট পরা বা টিয়ার সংক্রান্ত বিষয়ে নিশ্চিন্ত করতে যথেষ্ট।

গ্রিপের জন্য রয়েছে শক্ত কাঠের হাতল যার দরুন আপনাকে পিছলে যাওয়ার মতো সমস্যায় ভুগতে হবেনা। ৬৭ সে.মি. দৈর্ঘ্য বিশিষ্ট ওভাল হেডের এই র‍্যাকেটটি পেশাদার এবং অপেশাদার উভয়ের জন্যই বেশ সুবিধাজনক। সেইসাথে তারের অধিক স্থিতিস্থাপকতা আপনাকে আনন্দের সাথে স্ট্রিং ব্রেক না হওয়ার নিশ্চয়তা দিবে। ক্লান্তি ছাড়া ঘন্টার পর ঘন্টা খেলতে মাত্র ১০০ গ্রামের লাইট ওয়েটেড ডিজাইনের এই র‍্যাকেটটির বিকল্প আর কিছু হতে পারেনা

ফস্টয়ের এই পুরো সেটটিতে রয়েছে দু’টো র‍্যাকেট, তিনটি শাটলকক এবং একটি ক্যারি ব্যাগ। সেই সাথে হ্যান্ডেলের জন্য থাকছে দু’টি অতিরিক্ত টেপ এবং আরো আনুষঙ্গিক।

২. Yonex Voltric 7 4U-G4 ব্যাডমিন্টন র‍্যাকেট :

চ্যুজি এবং স্টাইল সচেতন খেলোয়াড়দের জন্য এটি একটি পার্ফেক্ট র‍্যাকেট। ত্রি-ভোল্টিক সিস্টেম ব্যবহার করে বানানো এর এ্যারোডাইনামিক ডিজাইন র‍্যাকেটটিকে অনায়াসেই আপনার হাতে গতি পায়। স্ম্যাকিং এবং কন্ট্রোলের জন্য এটি সত্যিই দূর্দান্ত। বিগিনার কিংবা প্রো উভয়ের জন্যই দামে সহজলভ্য এই র‍্যাকেটটি জুতসই হবে বৈকি।

৩. Arcsaber Z Slash :

ট্রেন্ডি এবং প্লেয়িং গ্যাজেট ফ্রিকদের জন্য এর চেয়ে ভালো আর কিছু হতে পারেনা। এই র‍্যাকেটিটি একবাক্যে অলরাউন্ডার। এর দূর্দান্ত গতি, পার্ফেক্ট শট, পাওয়ার এবং কন্ট্রোল যার আর কোনো বিকল্প নেই। শুরুতে এর ভালো গ্রিপ পেতে কিছুটা সমস্যা হতে পারে, তবে একবার হাতের সাথে মানিয়ে গেলে তা আপনার ভিতরের সেরা খেলোয়াড়কে বের করে আনতে সক্ষম।

৪. Senston ব্যাডমিন্টন র‍্যাকেট 4প্যাক :

এই সেটটিতে রয়েছে চারটি র‍্যাকেট, চারটি শাটল কক এবং দু’টি ব্যাডমিন্টন ব্যাগ। সেইসাথে রয়েছে দু’টি রঙের ভিন্নতা। এই র‍্যাকেটগুলো নিয়মিত এবং প্রাথমিক খেলোয়াড়দের জন্য ডিজাইন করা। এর গ্রাফাইটের শ্যাফট এবং এলুমিনিয়াম ফ্রেম র‍্যাকেটটির ওজন আরো হ্রাস করে। তাই ২৬.৪ ইঞ্চি এবং ৯০ গ্রামের এই র‍্যাকেটটি দীর্ঘক্ষণ খেলার ক্ষেত্রে খুবই সহায়ক। নাইলনের উপাদানে তৈরী শাটল ককগুলো এ্যারো ডাইনামিক সেইসাথে অত্যন্ত টেকসই। এছাড়া এর ওয়ান পিস কন্সট্রাকশন ডিজাইন স্ট্রিং ড্যামেজ থেকে বিরত রাখে। শিক্ষানবিশ এবং নিয়মিত খেলোয়াড়দের জন্য এটি একেবারে উপযোগী।

৫. Trained Premium Quality ব্যাডমিন্টন সেট :

 এ ধরণের র‍্যাকেটগুলো সকল বয়সের সকল খেলোয়াড়দের জন্য উপযুক্ত। এই সেটটিতে রয়েছে দু’টি র‍্যাকেট, একটি ক্যারি ব্যাগ, সেইসাথে পাঁচটি শাটল কক। এলইডি ফিচারে তৈরী শাটলককগুলো আপনাকে নির্বিঘ্নে অন্ধকারে  খেলতেও সাহায্য করবে। এর প্রি স্ট্রাং এবং লাইট ওয়েটেড ডিজাইন একটানা কয়েক ঘন্টা খেলার সুবিধা দেয়৷ হেভি ডিউটি কন্সট্রাকশন টিয়ারের সমস্যার সমাধান হিসেবে কাজ করে। গ্রিপের অসাধারণ ফিনিশিং ঘর্মাক্ত হাতেও এর পিছলে যাওয়া রোধ করে। এছাড়া ব্যাগের হ্যান্ডেল ও তার স্বচ্ছ ডিজাইন এটাকে আরো নান্দনিক করে তোলে।

৬. Franklin Sports 2 Player ব্যাডমিন্টন র‍্যাকেট :

ডুয়েল পারফরম্যান্সের এই র‍্যাকেটটির ওজন 4U, তবে এতে রয়েছে হালকা হেড ব্যালেন্স। এর একদিকে রয়েছে নেট প্লে শ্যাফট এবং অপরদিকে লেটেস্ট ফ্লেক্স টেকনোলজি সমৃদ্ধ মিডিয়াম স্টাফ শ্যাফট। ড্রপ শটের জন্য এ ধরণের র‍্যাকেট এক বাক্যে দূর্দান্ত। 

৭. Champion Sports Champion Double Steel Shaft/Frame ব্যাডমিন্টন র‍্যাকেট :

এ সময়ে বাজারে থাকা সেরা বাজেটের র‍্যাকেটগুলোর একটি৷ এতে রয়েছে ডাবল শ্যাফট। অন্যান্য র‍্যাকেটের তুলনায় এটি কিছুটা ভারী তবে বাজারে পাওয়া যায় প্রচুর। এর মাথাটি বেশ স্টিফড যা কন্ট্রোল র‍্যাকেটের তুলনায় অধিক শক্ত এবং জোরে আঘাত করতে পারে। এর ফিচার দীর্ঘ সময় ধরে খেলার কথা মাথায় রেখেই তৈরী হয়েছে।  দূর্দান্ত এবং পাকা খেলোয়াড়দের জন্য এটি একটি পার্ফেক্ট র‍্যাকেট।

সাম্প্রতিক